সুপারিশপ্রাপ্তদের ইমেইল আইডি দিলো এনটিআরসিএ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১৮:২৫

বেসরকারি শিক্ষক নিয়োগের তৃতীয় চক্রের সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার প্রার্থীকে নিজস্ব সার্ভারে ইমেইল আইডি খুলে দিয়েছে এনটিআরসিএ। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত থেকে প্রার্থীদের ইমেইল আইডির খোলার তথ্য দিয়ে এসএমএস পাঠাচ্ছে টেলিটক।

শুক্রবার (২২ অক্টোবর) এনটিআরসিএর সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনটিআরসিএর কর্মকর্তারা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় আমরা একটি সার্ভার করে প্রার্থীদের ইমেইল আইডি খুলে দিয়েছি। প্রার্থীদের সাথে যোগাযোগ রক্ষায় এই ইমেইল আইডি দেওয়া হয়েছে। প্রার্থীদের এই ই-মেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত যে কোনো নির্দেশনা দেওয়া হবে। 

কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে, এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের জন্য একটি ইমেইল সার্ভার করেছে (https://mail.ntrca.gov.bd)। এই সার্ভারে প্রতি জন প্রার্থী নামে একটি করে ইমেইল অ্যাকাউন্ট খোলা হয়েছে। টেলিটকের মাধ্যমে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের ইউজার আইডি ও প্রাথমিক পাসওয়ার্ড দেওয়া হচ্ছে। একইসাথে প্রার্থীদের প্রাথমিক পাসওয়ার্ডটি পরিবর্তন করে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে এসএমএসে।

কর্মকর্তারা বলছেন, এ ইমেইল আইডিটি সক্রিয় রাখার জন্য প্রার্থীদের অনুরোধ করা হচ্ছে। একই সাথে প্রাথমিক পাসওয়ার্ড পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে। এই ই-মেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরবর্তী নির্দেশনা পাঠানো হবে। এই ইমেইলটি সক্রিয় রাখা সুপারিশপ্রাপ্তদের জন্য জরুরি বলেও মন্তব্য করেছেন কর্মকর্তারা। 

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সুপারিশ পাওয়া ৩৮ হাজার প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম বিভাগে বিভাগে পাঠানো শুরু হয়েছে। দ্রুত পুলিশ ভেরিফিকেশন শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কর্মকর্তারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm