ষাট গম্বুজ মসজিদ ও সুন্দরবনের পর্যটন এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ১৮:২০

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সুন্দরবনের সব পর্যটন এলাকা বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় বন বিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক মো. মঈনুদ্দিন খান জানান, বন অধিদপ্তরের আওতাধীন সুন্দরবনসহ বন বিভাগের সব ইকো-টুরিজম স্পটে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অপরদিকে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে বিশ্ব ঐতিহ্য বাগেরহাটের ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ ও আশপাশের সব পর্যটন এলাকায় দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বাগেরহাট প্রতœতত্ত্ব অধিদপ্তরের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস এ নিষেধাজ্ঞা জারি করেন এবং বিষয়টি বাস্তবায়নে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেয়া হয়েছে।

এব্যাপারে গোলাম ফেরদাউস বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল থেকে ষাট গম্বুজসহ আশপাশের পর্যটন এলাকায় দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এর আগে বুধবার পার্বত্য জেলা রাঙ্গামাটির সব পর্যটন ও বিনোদন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করে সরকার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ