বৈরী আবহাওয়ায় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান বসানো স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২০, ২০:০৪ | আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ২০:২১

বৈরী আবহাওয়ার কারণে পদ্মা সেতুর ৩৪তম স্প্যান ‘টু-এ’ বসানো স্থগিত করা হয়েছে। আজ শনিবার সেতুর মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিয়ারের ওপর স্প্যানটি বসানোর কথা ছিল। কিন্তু বিকেল ৫টার দিকে স্প্যান বসানোর কাজ এ দিনের মতো বন্ধ করে কর্তৃপক্ষ। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা ১১টায় কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি ভাসমান ক্রেনের সাহায্য নির্ধারিত পিয়ারে অভিমুখে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়া ও ঝড়ো বাতাসের কারণে পরবর্তীতে বেলা ১টা ও ২টায় দুই দফা সময় পরিবর্তন করা হয়। আরও দেড় ঘণ্টা বিলম্ব হয়ে বেলা সাড়ে ৩টায় রওনা হয়ে সাড়ে ৪টায় স্প্যানবাহী ক্রেনটি পিয়ারের কাছে পৌঁছে।

এরপর বেলা ৫টায় ক্রেনটি নোঙর করা হলেও ঝড়ো বাতাসের কারণে স্প্যানটি উপরে তোলা যায়নি। আগামীকাল রবিবার (২৫ অক্টোবর) সকালে স্প্যানটি বসানো হবে। স্প্যানটি বসে গেলে দৃশ্যমান হবে সেতুর ৫.১ কিলোমিটার অংশ।

পদ্মা সেতু সূত্রে আরও জানা গেছে, ৩৪তম স্প্যানের পর আগামী ৩০ অক্টোবর ২ এবং ৩ নম্বর পিয়ারের ওপর ৩৫তম স্প্যান, ৪ নভেম্বর ৩৬তম স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। আর আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সকল স্প্যান বাসানোর নির্দেশনা রয়েছে সেতু সচিবের।

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ