মুক্তিযুদ্ধ জাদুঘরে আলী যাকেরকে ‘গার্ড অব অনার’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১৪:১৯

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব আলী যাকেরকে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ নেওয়া হয়েছে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে। তার নামাজে জানাজা আজ বাদ আসর বনানী কবরস্থান মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানান ছেলে ইরেশ যাকের।

শুক্রবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ মুক্তিযুদ্ধ জাদুঘরে নেওয়া হয়। সেখানে তাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। আলী যাকেরের পরিবারের পক্ষ থেকে তার মরদেহের পাশে উপস্থিত ছিলেন তার স্ত্রী নাট্যজন সারা যাকের, ছেলে ইরেশ যাকের ও মেয়ে শ্রিয়া সর্বজয়া।

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতাকে শ্রদ্ধা জানাতে দেশের শিল্প-সাংস্কৃতি ও নাট্যাঙ্গনের বিশিষ্টজনরা উপস্থিত হন। ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, নাট্যজন মামুনুর রশীদ, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী, মফিদুল হক প্রমুখ।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আলী যাকেরের মৃত্যু হয়। মৃত্যুকালে আলী যাকের এক ছেলে ও এক মেয়ে-সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও অন্যান্য ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।

গত ৪ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়ছিলেন আলী যাকের। এছাড়া বার্ধক্যজনিত নানা রোগেও ভুগছিলেন এ গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্ব। মৃত্যুর আগে তার করোনা শনাক্ত হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ