‘ভারতও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১৩:৪৫ | আপডেট : ০১ মার্চ ২০২১, ১৪:৪৬

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বাংলাদেশের পাশাপাশি ভারতও উদযাপন করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে, ভারতীয় হাইকমিশনের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার সংস্কারের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, আমি আশা করি এ মিডিয়া সেন্টার আপনাদের কাজে সহযোগিতা করবে। সাংবাদিকদের ভূমিকা সব সময়ে গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মিডিয়া ভাইব্রান্ট, ফ্রি, কালারফুল ও ভোকাল। আমরা সবসময়ে মিডিয়ার প্রতি খেয়াল করি।

বিক্রম দোরাইস্বামী বলেন, প্রেস ক্লাব সাংবাদিকদের পেশাগত কাজে ভূমিকা রাখছে। এখানে শুধু সাংবাদিকই নয় কবি, লেখক, চলচ্চিত্র নির্মাতারাও রয়েছেন। আমরা প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দবোধ করছি। যদি আমরা সুযোগ পাই আগামীতে আরও ভূমিকা রাখব।

তিনি বলেন, ১৯৭১ সাল থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিল, সেটি এখনো রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে। আর এ বছর বাংলাদেশের স্বাধীনতার যে সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে সেই আয়োজন দুই দেশ একসঙ্গে উদযাপন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকেই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক। সে সম্পর্ক এখন সবচেয়ে ভালো পর‌্যায়ে রয়েছে। সরকারের সঙ্গে সরকারের সম্পর্ক রয়েছে। একই সঙ্গে দুই দেশের জনগণের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। সে সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যেও সহযোগিতা বাড়াতে হবে।

এ সময় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সিনিয়র সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বর্তমানে মিডিয়া সেন্টারে ৩৪টি কম্পিউটার ইন্টারনেট সুবিধাসহ চালু রয়েছে। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ