১৯ মাস পর শ্রেণিকক্ষে রাবি শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১৩:৫৩

করোনার প্রকোপ ঠেকাতে গত বছরের মার্চে ক্লাস বর্জন করেছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। এর পর একে একে বিশ্ববিদ্যালয়টির সব বিভাগেই সশরীরে উপস্থিত হয়ে ক্লাস বন্ধ হয়েছে।

১৮ মার্চ থেকে ২০ অক্টোবর পর্যন্ত সশরীরে ক্লাস হয়নি মোট ৫৮১ দিন। পুরো করোনার সময়টাতে শিক্ষার্থীবিহীন শ্রেণিকক্ষগুলো ছিল প্রাণহীন।

তবে বৃহস্পতিবার (২১ অক্টোবর) থেকে সশরীরে ক্লাসে অংশ নিচ্ছেন শিক্ষার্থীরা। এতে আবারও কোলাহল বেড়েছে। ভাঙতে শুরু করেছে দেড় বছরের অধিক সময়ের নীরবতা।

এদিকে কিছু বিভাগে ক্লাস শুরু হলেও বিভিন্ন অনুষদের বিভাগগুলোয় পরীক্ষা হওয়ায় ক্লাস শুরু করতে আরও কয়েকদিন লেগে যাবে বলে জানান অনুষদপ্রধানরা।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক বলেন, আজকে সকালেও বিভাগগুলোর সভাপতিদের সঙ্গে সভা হয়েছে। তারা জানিয়েছেন প্রায় সব বিভাগগুলোতে সশরীরে পরীক্ষা চলছে। কিছু বিভাগের পরীক্ষা আগামী সপ্তাহের মধ্যে শেষ হবে। তাই ক্লাস শুরু করতে সপ্তাহখানেক সময় লাগবে।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফখরুল ইসলাম বলেন, গত দেড় মাস ধরে আমার অনুষদের বিভিন্ন বিভাগে পরীক্ষা চলছে। তাই সব কক্ষ খোলা এবং পরিষ্কার রয়েছে। এতে শিক্ষার্থীরা আসার পরই ক্লাস করার পরিবেশ পাবে। তবে প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই মাস্ক পরে আসতে হবে। আর ক্লাসরুমে হ্যান্ড স্যানিটাইজার থাকবে, যার প্রয়োজন সে ব্যবহার করবে।

এর আগে ১৭ অক্টোবর শিক্ষার্থীদের জন্য সব আবাসিক হল খুলে দেওয়া হয়। ওইদিনই প্রায় এক-তৃতীয়াংশ শিক্ষার্থী হলে প্রবেশ করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm