কমিটি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ: থমথমে ঢাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ২০:৫৫ | আপডেট : ১৩ মে ২০১৯, ২০:৫৯

অযোগ্য, অছাত্র, বিবাহিত, চিহ্নিত শিবির নেতা, বিভিন্ন মামলার আসমীদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের একাংশ। সেই মিছিলে হামলার অভিযোগ উঠেছে সভাপতি ও সাধারণ সম্পাদকদের অনুসারীদের বিরুদ্ধে।
 
সোমবার (১৩ মে) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, ছাত্রলীগের পদের জন্য উপযোগী নয় এমন ব্যক্তিদের পদায়ন এবং যোগ্যদের পদ বঞ্চিত করার অভিযোগে বিক্ষোভ মিছিল করার প্রস্তুতি নিচ্ছিল ছাত্রলীগের একাংশ। ঢাবির মল চত্তরে জড়ো হওয়ার পর তিলোত্তমা শিকদার, বিএম লিপি এবং শ্রাবনী শায়লার উপর হামলা করে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা।

এ বিষয়ে তিলোত্তমা শিকদার জানান, নতুন কমিটির সহ-সভাপতি সাদিক খান আমার উপর হামলা করেছে, সে বিবাহিত। আমি নিজে লজ্জিত, কারণ এর আগেও আমরা এক সাথে ছাত্রলীগের রাজনীতি করেছি।

সাইফ বাবু বলেন, অছাত্র, বিবাহিত এবং বিভিন্ন অভিযোগে অভিযুক্তদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে শোভন-রাব্বানীর অনুসারীরা আমাদের বোনদের উপর হামলা করে।

সোমবার (১৩ মে) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের পর এক সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

মিছিলটি ক্যাম্পাসের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিত) অবস্থিত সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক রাকিব হোসেনসহ অনেকে।

মিছিলটি ক্যাম্পাসের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিত) অবস্থিত সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হয়। এরআগে এদিন বিকালে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির আনুষ্ঠানিক ঘোষণা করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food