শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, গ্রেফতার ৪৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০১৯, ১৮:০৮

পটুয়াখালীতে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস ও অসদুপায় অবলম্বনের অভিযোগে ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রশ্ন, উত্তরপত্র ও মোবাইলসহ বিভিন্ন ডিভাইস জব্দ করা হয়েছে। 

শুক্রবার সকালে পটুয়াখালী শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও জেলা প্রশাসকের  কার্যালয় থেকে পরীক্ষা শুরু হওয়ার পূর্বে এবং পরে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ১০ জন নারী। 

এদের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের উমেদার দিপু সিকদার ও সাইফুল ইসলামসহ হাতেনাতে গ্রেফতারকৃত মোট ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এদিকে, একই অভিযোগে শহরের বিভিন্ন এলাকা থেকে ৩৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ।

এ ঘটনায় দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের কাছে উপস্থাপন করেন পুলিশ সুপার মো. মঈনুল হাসান। সংবাদ সম্মেলনে তিনি জানান, পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে । প্রশ্ন ফাঁস এই চক্রের সঙ্গে কারা কারা জড়িত পুলিশের তদন্তে বেরিয়ে আসবে বলেও জানান তিনি। 

এদিকে, ৩৩ জনকে গ্রেফতার করা হলেও তদন্তের স্বার্থে তাদের নাম এবং পরিচয় প্রকাশ করা হয়নি। এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ