নন-ক্যাডারে আরও ১১৩ জনের ফল প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৯, ২০:০০

৩৭তম বিসিএসে নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে আরও ১১৩ জনের ফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে প্রথম শ্রেণিতে ১৫ জন ও দ্বিতীয় শ্রেণিতে ৯৮ জনকে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বৃহস্পতিবার পিএসসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) এবং দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার- ২০১০ (সংশোধিত বিধিমালা- ২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে সংশ্লিষ্ট নিয়োগবিধিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের/পদসমূহের নিয়োগবিধির ভিত্তিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশনের বিশেষ সভায় ১৫ জন প্রার্থীকে নন-ক্যাডার প্রথম শ্রেণিতে এবং ৯৮ জন প্রার্থীকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাচ্ছে।

সেখানে আরও বলা হয়েছে, ৩৭তম বিসিএস থেকে এর আগে প্রথম/দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য আবেদনকারী ২২৬২ প্রার্থীর মধ্য থেকে এখন পর্যন্ত প্রথম শ্রেণির (নবম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) নন-ক্যাডার পদে ৯৮ প্রার্থীকে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএস ফলাফল প্রকাশ হওয়ার পূর্বপর্যন্ত বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের চাহিদার আলোকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে আরও সুপারিশ করা হবে বলে জানানো হয়েছে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ