বুয়েটে ছাত্র রাজনীতির প্রয়োজন নেই : ছাত্রকল্যাণ পরিচালক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯, ১৩:১২

বর্তমান পরিস্থিতিতে বুয়েটে ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) ড. মিজানুর রহমান। 

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার পর ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে এ মন্তব্য করেন তিনি।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে এসে তোপের মুখে পড়েন এ অধ্যাপক।

বেলা সাড়ে ১১টার দিকে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক মিজানুর রহমান ক্যাম্পাসে এলে আন্দোলনকারীরা তাকে ঘিরে ধরেন। এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধের জন্য তার কাছে দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, ‘স্যার, যে ঘটনা ঘটল ক্যাম্পাসে। তাতে আপনি ছাত্ররাজনীতি বন্ধের ঘোষণা দেবেন কিনা।’ কিন্তু শিক্ষার্থীরা ছাত্রকল্যাণ পরিচালকের কাছ থেকে সন্তোষজনক জবাব না পেয়ে তোপের মুখে পড়েন তিনি।

পরে অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘আমি মনে করি বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতির প্রয়োজন নেই।’

তিনি বলেন, ‘আমাদের বর্তমান যে পরিস্থিতি তাতে বিশ্ববিদ্যালয়গুলোয় ছাত্ররাজনীতির প্রয়োজন নেই।’

এ সময় শিক্ষার্থীরা করতালি দিয়ে তাকে অভিনন্দন জানান।

এর পর শিক্ষার্থীরা বুয়েট উপাচার্যকে ক্যাম্পাসে আসার জন্য ছাত্রলকলাণ পরিচালককে অনুরোধ করেন।

ফাহাদ হত্যার বিচার দাবিতে মঙ্গলবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। ফাহাদ হত্যার বিচারে ৭ দফা জানিয়েছেন তারা।

রবিবার (৬ অক্টোবর) মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েক জনকে অভিযুক্ত করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন। মামলার ১০ জনকে গ্রেফতার দেখানো হয়। 

আবরার ফাহাদের বাবার নাম বরকতুল্লাহ। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বারডাঙ্গা গ্রামে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ