বুয়েটের শের-ই-বাংলা হলের ৩০১২ কক্ষ সিলগালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯, ১৮:২৬ | আপডেট : ১২ অক্টোবর ২০১৯, ১৯:৪৬

বুয়েটে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির শের-ই-বাংলা হলের ৩০১২ নম্বর কক্ষ সিলগালা করেছে কর্তৃপক্ষ। এ কক্ষটি ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ব্যবহার করতেন। শের-ই-বাংলা হলের সহকারী প্রভোস্ট এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের ৫ দাবি মেনে নিয়ে নোটিশ প্রকাশ করে বুয়েট প্রশাসন। শনিবার (১২ অক্টোবর) বুয়েট প্রশাসন থেকে একটি নোটিশে এ তথ্য জানানো হয়। 

গত রোববার (৬ অক্টোবর) রাতে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। সোমবার (৭ অক্টোবর) ভোরে শের-ই-বাংলা হলের প্রথম ও দ্বিতীয় তলার সিঁড়ির মধ্যবর্তী জায়গায় আবরারের নিথর দেহ পাওয়া যায়। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতারা। পরদিন সোমবার (৭ অক্টোবর) রাজধানীর চকবাজার থানায় মামলা দায়ের করা হয়। 

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ