ক্যান্সার সচেতনতায় ইবিতে ‘গোলাপী সড়ক শোভাযাত্রা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯, ১৭:৪৬

স্তন ক্যান্সার সচেতনতায় ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) গোলাপী সড়ক শোভাযাত্রা ও অলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১৩ অক্টোবর) ক্যান্সার ‘অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইমেন’ (ক্যাপ) কুষ্টিয়া জোনের ইবি শাখা এটি আয়োজন করে।

জানা যায়, আজ রবিবার বেলা সাড়ে ১২টায় ক্যাম্পাসের ডায়না চত্ত্বর থেকে গোলাপী সড়ক শোভাযাত্রার শুরু হয়। সচেতনতামূলক বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি সালমান শাহাদাতের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আইন অনুষদের ডীন অধ্যাপক ড. রেবা মন্ডল।

এসময় বিশেষ অতিথি ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার এবং ক্যাপের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মাহদী। সভায় সঞ্চালনা করেন ক্যাপের সেচ্ছাসেবক সদস্যা উম্মে হাবিবা হ্যাপী।

আলোচনায় বক্তারা বলেন, ‘আমাদের দেশে প্রতিবছর ৫০ হাজার নারী স্তন ও জরায়ু ক্যান্সারে আক্রান্ত হয়। যাদের অধিকাংশের ক্যান্সার ধরা পড়ে দেরিতে। এর কারণ লজ্জা, সংকোচ ও সচেতনতার অভাব। তাই ক্যান্সার থেকে বাঁচতে নারীদের লজ্জা ও সংকোচ দূর করে সচেতনতা বাড়াতে হবে।’

উল্লেখ্য, অক্টেবর মাসকে ‘স্তন ক্যান্সার সচেতনতা’র মাস ঘোষনা করেছে ক্যাপ।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ