হঠাৎ নোবিপ্রবির হল পরিদর্শনে উপাচার্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ০০:৪৬

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলে আকস্মিক পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। সোমবার (১৪ অক্টোবর) রাতে তিনি এ হল পরিদর্শন করেন।

এ সময় উপাচার্য বলেন, ‘আমাদের মেয়েরা কেমন আছে, কীভাবে থাকছে, নতুন হলে তাদের সুবিধা অসুবিধা এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা কতটুকু সেসব দেখতেই আমরা বের হয়েছি।’

আবাসিক হল পরিদর্শনের সময় তিনি জানান, ‘ওরা (শিক্ষার্থীরা) খুব ভালো আছে। তাদের সবার সঙ্গে আমি ব্যক্তিগতভাবে কথা বলেছি। নতুন হলে উঠে সবাই সন্তুষ্ট। সেই সঙ্গে তাদের যাবতীয় যে সমস্যা হচ্ছে তা নিয়ে আলোচনা করেছি, সমাধানের দিক নির্দেশনা দিয়েছি। দ্রুত খাবার সমস্যা সমাধানের দিকনির্দেশনা দিয়েছি। হলগুলো পরিদর্শনের কারণে সব জায়গায় গুণগত মান বৃদ্ধি পাবে।’

এ সময় তিনি ডাইনিংয়ের খাবারের মান যাচাই, শিক্ষার্থীদের সঙ্গে কথোপকথনের মাধ্যমে সমস্যা যাচাই, হলের আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হল প্রাধ্যক্ষ মো. শাহীন কাদির ভূঁইয়া, হলের সহকারী অফিসার সহ প্রমুখ।

প্রসঙ্গত, চলতি বছরের ২৩-২৪ সেপ্টেম্বর আব্দুল মালেক উকিল হলের সকল শিক্ষার্থীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে স্থানান্তর করা হয়। সেই সঙ্গে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক সমস্যা অনেকাংশেই দূর হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ