কুমিল্লায় নিরাপদ সড়কের দাবিতে সুজনের সহপাঠীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন আহমেদের এনা বাসের ধাক্কায় মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রবিবার বেলা ১২ টায় ক্যাম্পাসের মূল ফটকের সামনে নিরাপদ সড়ক ও সড়ক দুর্ঘটনায় নিহত সুজনের পরিবারের ক্ষতিপূরণের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করে।

শিক্ষার্থীরা ‘রাষ্ট্র তুমি নীরব কেনো আমার ভাইয়ের ক্ষতিপূরণ চাই’ 'এই মৃত্যু উপত্যকা-ধ্বংসপুরী নিরাপদ কবে হবে’ 'আর কত প্রাণ ঝড়লে দেশের সড়ক নিরাপদ হবে' 'আমার ভাই মরলো কেনো রাষ্ট্র তুমি জবাব দাও’ ইত্যাদি ফেস্টুন হাতে বিক্ষোভ করে। আইন বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা এনা বাসের বেপরোয়া গাড়ি চালানোর কথা উল্লেখ করে সুজনের মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ আদায় না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিয়েছে। পাশাপাশি এই ক্ষতিপূরণ আদায়ে মানববন্ধন থেকে ১দিনের আল্টিমেটামও বেঁধে দেয়া হয়েছে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, এনা বাসের বিরুদ্ধে আগেও অনেক অভিযোগ রয়েছে। তারা বেপরোয়াভাবে গাড়ি চালায়। সড়কে মৃত্যুর মিছিলের জন্য এনা বাস দায়ী। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন এনাবাস কর্তৃপক্ষের কাছ থেকে ১দিনের ভেতর ক্ষতিপূরণ আদায় করে তারও দাবি জানাচ্ছি। মানববন্ধনে সড়ক দুর্ঘটনায় নিহত সুজন আহমেদের আত্মার মাগফেরাতের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় কুবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সুজন আহমদ গত শুক্রবার এনা বাসের ধাক্কায় প্রাণ হারান।


এবিএন/শিহাব উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ