করোনা মহামারিতে কোনও ভূমিকাই রাখেনি ঢাবি কর্তৃপক্ষ: ছাত্রদল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ২০:০৯

করোনা মহামারিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কার্যকরী কোনো ব্যবস্থা নিতে পারেনি বলে অভিযোগ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

শনিবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতারা জানান, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো উল্লেখ করার মতো ভূমিকা পালন করেনি। বরং নমুনা পরীক্ষার জন্য যে একমাত্র ল্যাব উদ্যোগ ছিল সেটিও তারা বন্ধ করে দেয়। মহামারিতে ঢাবি প্রশাসনের এমন নিরাসক্ত ভূমিকা হতাশাজনক বলে উল্লেখ করে ছাত্রদল। এর তীব্র নিন্দা জানান তারা।

তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেখানে নিজেদের ক্যাম্পাসে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বাজেট নেই এমন যুক্তিতে, সেখানে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ টাকা দেয়া অর্থহীন এবং প্রবল লোক দেখানো বাহুল্য। বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষের এমন আচরণে প্রবল ক্ষোভ প্রকাশ করে ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা মনে করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪২ হাজার শিক্ষার্থীর অধিকাংশই মধ্যবিত্ত পরিবারের। অনেক শিক্ষার্থীই টিউশনি করে সৎ পথে জীবনযাপন করে থাকেন। বিগত প্রায় আড়াই মাস যাবত করোনা সংকট চলছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ অবধি করোনা সংকট মোকাবিলায় কোনও ভূমিকা পালন করতে পারেনি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনলাইন ক্লাস চালুর পরিকল্পনা প্রসঙ্গ টেনে তিনি বলেন, অনলাইন ক্লাস যদি চালু করা হয় তাহলে যেন অবকাঠামো ঠিক করে করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য যেন অনুদানের ব্যবস্থা করা হয়। সব শিক্ষার্থীদের তো প্রয়োজন নেই, যাদের প্রয়োজন তারা যেন এই সহযোগিতা নিয়ে অনলাইন ক্লাসে অংশ নিতে পারে।

সংবাদ সম্মেলনে, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব মো. আমান উল্লাহ আমান উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ