১২ জুলাই থেকে জাবিতে অনলাইন ক্লাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ০০:৫৩

আগামী রবিবার (১২ জুলাই) থেকে অনলাইন ক্লাসে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)।

মঙ্গলবার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদের ডিন এবং ইনস্টিটিউট সমূহের পরিচালকদের সঙ্গে এক ভার্চুয়াল মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষটি নিশ্চিত করেছেন জাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন। তিনি বলেন, আগামী ১২ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে অনলাইনে ক্লাস নেওয়া শুরু করবে জাবি। ইতোমধ্যে গণিত ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারকে প্রধান করে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ জুলাইয়ের মধ্যে টেকনিক্যাল কমিটি একটা নির্দেশনা দিবে। সেই নির্দেশনা অনুযায়ী ক্লাস শুরু হবে।

তিনি আরও বলেন, অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা যদি কোনও সমস্যার সম্মুখীন হন তবে তারা এই কমিটিকে অবহিত করবেন। যারা ইন্টারনেটের সমস্যার কারণে অনলাইন ক্লাসে উপস্তিত হতে পারবে না তাদের জন্য অনলাইন ক্লাসের ভিডিওসমূহ ই-মেইল বা অন্য কোন মাধ্যমে শিক্ষার্থীদের কাছে পাঠানোর ব্যবস্থা করা হবে। অর্থনৈতিক সমস্যা এবং অন্যান্য সমস্যা সমাধানে আরও দুইটি কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৫ জুন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকে অংশ নিয়ে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তারই ধারাবাহিকতায় আগামী ১২ জুলাই থেকে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ