মানবিক ছাত্রনেতা 'আনোয়ার সজীব' 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ২১:০১

মহামারি করোনা ভাইরাসের প্রদুভার্বে বিপর্যস্ত পুরো বিশ্ব।বর্তমানে এর আছড় এসে পড়েছে বাংলাদেশে। গত মার্চে বাংলাদেশ সরকার লকডাউন ঘোষণা করায় শিক্ষা-প্রতিষ্ঠানগলো বন্ধ হয়ে যায়। লক ডাউনের কারনে শিক্ষার্থীরা ঢাকা ছেড়ে যায়। দীর্ঘ লকডাউনের পর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না খোলার কারনে শিক্ষার্থীরা ঢাকায় ফিরে আসতে পারেনা। কিন্তু এরই মধ্যে বাসার মালিকের পাওনা টাকা ও মেস ছেড়ে দিয়ে মালপত্র রাখতে গিয়ে বিপাকে পড়ছে শিক্ষার্থীরা। তাদের সহায়তার জন্য এগিয়ে এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও আসন্ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটির সভাপতি পদপ্রার্থী আনোয়ার সজীব।

করোনা সংকটে যেসকল শিক্ষার্থীরা বাসা ছেড়ে দিচ্ছে, তারা সমস্যায় ভুগছে তাদের জিনিসপত্র রাখা নিয়ে। এমন সময় পাশে এসে দাঁড়িয়েছেন তিনি অনেক শিক্ষার্থীর ম্যাসেন্জারের ইনবক্সে লিখে পাঠান "আমি আমার দুইটা রুম খালি করে দিবো, যারা বাসা ছেড়ে দিচ্ছে- তাদের জিনিসপত্র রাখার জন্য।"

তারপর থেকে তার বাসায় মালামাল রাখার বুকিং চলতে থাকে এবং সর্বমোট প্রায় ২০ জনের মতো শিক্ষার্থীর জিনিসপত্র রাখার ব্যবস্থা করে দেন। 

আনোয়ার সজবী বলেন, 'সবাই মিলে ভালো থাকাতেই প্রকৃত সার্থকতা'।

 উল্লেখ্য, তিনি দিনরাত পরিশ্রম করে সাধারণ শিক্ষার্থীদের বাসা ভাড়া সংক্রান্ত সমস্যা নিরসনেও কাজ করছেন। এ পর্যন্ত প্রায় ১৫-২০ টি মেসের ভাড়া কমানোর ব্যবস্থা তিনি করেছেন মালিক পক্ষকে বুঝিয়ে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ