উচ্চ মাধ্যমিকের ঘাটতি পোষাতে কমছে ঐচ্ছিক ছুটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ১৯:১৪

উচ্চ মাধ্যমিকে ভর্তি ও ক্লাস শুরুর পর ক্ষতি পোষাতে কমানো হবে ঐচ্ছিক ছুটি। আপাতত অনলাইনে ভর্তির আবেদন নেয়া হলেও বাকি প্রক্রিয়া শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হয়ে স্বাস্থ্যবিধি মেনে শেষ করতে হবে। দীর্ঘ বন্ধের পর ৯ই আগস্ট ভর্তির প্রক্রিয়া শুরু হতে যাওয়ায় খুশি শিক্ষার্থীরা।

২০১৯ সালে মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার মাত্র আড়াই মাসের মধ্যেই ফল প্রকাশ করা হয়। আর ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই শুরু হয় ভর্তি প্রক্রিয়া। এ বছর মাধ্যমিক পরীক্ষা সময়মত শেষ হলেও করোনার কারণে প্রায় মাসখানেক পিছিয়ে যায় ফল প্রকাশ। আর সব মিলিয়ে প্রায় ৩ মাস পিছিয়ে যায় উচ্চ মাধ্যমিকে ভর্তি প্রক্রিয়া। অবশেষে আগামী ৯ই আগস্ট থেকে শুরু হচ্ছে অনলাইনে ভর্তির আবেদন নেওয়া।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। করোনার কারণে শিক্ষার্থীদের এই তিনমাসের ঘাটতি আগামী শিক্ষাবর্ষের ঐচ্ছিক ছুটির সঙ্গে সমন্বয় করা হবে বলেও জানান তিনি। এছাড়া, ভর্তি জটিলতা এড়াতে অনলাইনে আবেদনের সময় শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে শিক্ষার্থীদের ভালোভাবে জেনে নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। তবে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ