সিফাত ও শিপ্রার মুক্তির দাবিতে স্ট্যামফোর্ড শিক্ষার্থীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০, ০০:২৪

সিফাত ও শিপ্রার মুক্তির দাবিতে স্ট্যামফোর্ড শিক্ষার্থীদের মানববন্ধনটেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মৃত্যুর ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতারকৃত রাজধানীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা দেবনাথের দ্রুত মুক্তি চেয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। তাদের জীবন নিয়ে শঙ্কা প্রকাশের পাশাপাশি নিঃশর্ত মুক্তি দাবি করেছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও মিডিয়া স্টাডিজ এবং স্ট্যামফোর্ড ফিল্ম স্টুডেন্ট সিনে ফোরামের উদ্যোগে চারদফা দাবিতে শনিবার বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও মিছিল করে শিক্ষার্থীরা। তারা বলেন, মেজর (অব.) সিনহার নিহতের ঘটনায় সিফাত ‍প্রত্যক্ষদর্শী হওয়ায় তার জীবননাশের আশঙ্কাও করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা সিফাত ও শিপ্রার মুক্তি ছাড়াও মেজর (অব.) সিনহা হত্যার ঘটনার সুষ্ঠু বিচার, গ্রেফতার দুই শিক্ষার্থীকে পুলিশের দায়ের করা মামলা থেকে থেকে অব্যাহতি ও তাদের এবং তাদের পরিবারকে নিরাপত্তা প্রদানের দাবি তোলেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক এসএসএফ সদস্য ও মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এসময় ঘটনাস্থল থেকে মেজর (অব.) সিনহার সাথে থাকা সিফাতকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে অভিযান চালিয়ে রিসোর্টে অবস্থান করা শিপ্রা দেবনাথকে গ্রেফতার করে পুলিশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ