ধর্মপাশায় দুই পক্ষের সংঘর্ষে আহত ৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ১৮:১৬

সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারি খাস জমির দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৬ জন আহত হয়েছে। গুরুতর আহত জালাল মিয়া (৩৫) নুরু জামাল ( ২৬) নামে দুই জনকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায়  উপজেলার বংশিকুন্ডা দক্ষিন ইউনিয়নে  দুলাশিয়া গ্রামের সামছুল হকের লোকজনের সাথে একেই গ্রামের আলী নুরের লোকজনের এ সংঘর্ষে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই গ্রামের সামছুল হক বাদী হয়ে প্রতিপক্ষের ৮ জনকে আসামী করে মঙ্গলবার বিকালে মধ্যনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে,  উপজেলার দুলাশিয়া গ্রামের পাশে প্রায় ১০ একর সরকারি খাস জমি দীর্ঘদিন ধরে ওই গ্রামের লোকজন ভোগ দখল করে আসছিলেন।এর মধ্যে ওই গ্রামের আলী নুরসহ তার লোকজনেরর  নামে উক্ত সরকারি খাস জমি ভূয়া কাজপত্রের মাধ্যমে তার তাদের নিজের নামে সেটেলমেন্ট জরিপ করে নেন এবং তখন  থেকেই তার উক্ত  খাস জমির মালিক দাবি করে আসছিলেন।

 এ নিয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবু তালেবের কাছে ওই সরকারি খাস জমির বর্তমান রেকর্ড জনস্বার্থে বাতিলের জন্য গ্রামবাসীর পক্ষে জালাল মিয়া নামে এক ব্যাক্তি লিখিত আবেদন করেন। আবেদনের প্রক্ষিতে বিষয়টি তদন্তের জন্য মধ্যনগর ইউনিয়ন ভুমি অফিসের সহকারি তহশিলদার নির্দেশ দেন। পরে সোমবার দুপুরে ওই তহশিলদার বিষয়টি তদন্তের জন্য ঘটনারস্থলে যান। এ সময় তহশিলদারের উপস্থিতিতেই বিষয়টি নিয়ে  দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটা কাটি শুরু হয়। এক পর্যায়ে দুই পক্ষের লোকজনেই সংঘর্ষে জরিড়ে পরে। সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্র ও লাঠিসোটার আঘাতে কমপক্ষে ৬ জন গুরুতর আহত হন।

মধ্যনগর থানার ওসি মো. আব্দুল্লাহ আল মামুন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি  তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ