সিরাজগঞ্জে সরকারি হাইস্কুলের বই বিক্রির অভিযোগ, অবশেষে উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৯

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার রানীর হাট হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই কেজি দরে বিক্রির অভিযোগ উঠেছে। অবশেষে এ বই উদ্ধার হলেও এলাকায় ক্ষুব্ধ এলাকাবাসী। অভিযোগে প্রকাশ, উক্ত হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিন শনিবার বিকেলে স্থানীয় বাজারে বিভিন্ন শ্রেণির বিনামূল্য সরকারি ১৬৩ কেজি বই বিক্রি করেন। এ সময় স্থানীয় লোকজন ওই বই ক্রেতাকে ক্রেতাকে জিজ্ঞাসাবাদ করে এ বই বিক্রির ঘটনার সত্যতা মেলে এবং এসব বই তিনি ১৩ টাকা কেজি দরে বিক্রি করে দেন।

এ নিয়ে এলাকায় ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয় এবং তার অপসারণের দাবি করেছে স্থানীয়রা। এ সংবাদে তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন রোববার দুপুরে তার অফিসের লোকজন ঘটনাস্থলে পাঠান এবং তারা উল্লেখিত সরকারি বই উদ্ধার করে। এ বিষয়ে ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিন সাংবাদিকদের জানান, স্কুলের অপ্রয়োজনীয় পুরাতন কাগজের সাথে পুরাতন ওই বই গুলো বিক্রি করা হয়েছে। এ বই বিক্রির টাকা দিয়ে ছাত্রীদের ওয়াস রুম মেরামত করা হবে।

তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, সরকারি বই বিক্রি করার বিধান নেই। ওই স্কুলের বিক্রি করা বই গুলো জব্দ করা হয়েছে। এ ঘটনাটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং ওই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm