দাউদকান্দি আওয়ামী লীগে ঐক্যের সুবাতাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ১৯:৩০

দীর্ঘদিনের কোন্দলসহ বিভিন্ন কারণে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ছিল নেতায় নেতায় দ্বিধা বিভক্ত। এই দ্বিধা বিভক্ত আওয়ামী লীগে বইছে এখন ঐক্যের সুবাতাস।  ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই নিয়ে শনিবার উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা হয়। এ সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর এবং কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা)আসনের সাংসদ মেজর জেনারেল(অবঃ)সুবিদ আলী ভূইয়ার এক মঞ্চে দেখা মিলে।  এ সময় সবার কণ্ঠে ঐক্যের কথা উঠে আসে। তাঁরা দলীয় ভেদাভেদ ভুলে নৌকা প্রতিকের পক্ষে একত্রে কাজ করার কথা বলেন। সব নেতাদের এক মঞ্চে দেখে তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে উৎসাহ দেখা দিয়েছে।

চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বে থাকা বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশে^র বুকে মাথা উচু করে দাড়িয়েছে। ঠিক তখনি স্বাধিনতা বিরোধী শক্তি মৌলবাদি গোষ্টি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্রের মোকাবেলা আ’লীগ ঐক্যবদ্ধভাবে করেছে। তাই শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে আওয়ামীলীগ নেতা কর্মীদের মধ্যে বিভেদ ভুলে  ঐক্যবদ্ধ থাকতে হবে। ইউপি নির্বাচনে শেখ হাসিনা মনোনীত প্রার্থীর প্রতি আস্থা রেখে নৌকা প্রতিককে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আহবান জানিয়ে তিনি আরো বলেন,  ঐক্যের কোন বিকল্প নেই, ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ হারাতে পারবে না ইনশাল্লাহ।

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা)আসনের সাংসদ মেজর জেনারেল(অবঃ)সুবিদ আলী ভূইয়া বলেন, আওয়ামীলীগ একটা বৃহত সংগঠন। তাই প্রতিটি ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রতিযোগিতায় একাধিক প্রার্থী থাকবে এটাই স্বাভাবিক। ব্যাক্তিগত পছন্দের উর্ধ্বে দলের জন্য নিবেদিত এবং এলাকায় জনপ্রিয় ব্যাক্তিদের নাম তৃণমূলের তালিকায় পাঠানোর জন্য ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদকের প্রতি আহবান জানান।

জানাযায়, উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটি ২০১৬ সালে জেলা আ’লীগ অনুমোদন দেন। এ কমিটির বিপরিতে স্থানীয় সাংসদ সুবিদ আলী ভূইয়া পাল্টা কমিটি ঘোষণা করাকে কেন্দ্র করে শুরু হয় আওয়ামীলীগে দ্বিধা বিবক্তি। পরে উপজেলা স্বেচ্ছাসেবলীগেরর পাল্টা কমিটি ঘোষণা করেন সাংসদ।  এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে প্রকৌশলী আব্দুস সবুর এবং মেজর জেনারেল(অবঃ)সুবিদ আলী ভূইয়ার মধ্যে প্রকাশ্য বিভেদ শুরু হয়। এনিয়ে একাধিক মামলা হামলার ঘটনাও ঘটে। সম্প্রতি ৩য় ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষনার পর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্যোগে দলীয় বিভেদ নিরসনে ঐক্যের ডাক দেন।

ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়ন আ’লীগের সভাপতি কাজি নুরুল হক, মারুকা ইউনিয়ন আ’লীগের সভাপতি আবু তালুকদারসহ তৃণমূলের নেতাকর্মীরা বলেন দুই নেতাকে এক মঞ্চে দেখে আমরা অনেক আনন্দিত। ভবিষ্যতে দাউদকান্দির মাটিতে আমরা কোন অনৈক্য চাইনা। এতে দাউদকান্দিতে আওয়ামীলীগের রাজনীতি তৃণমূল আরো শক্তিশালী হবে।


উপজেলা আওয়ামীলীগের সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা)আসনের সাংসদ মেজর জেনারেল(অবঃ)সুবিদ আলী ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ড. আব্দুল মান্নান জয়, বশিরুল আলম মিয়াজী, যুগ্ন-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, ব্যারিষ্টার নাইম হাসান প্রমূখ।


এবিএন/জাকির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm