পাটুরিয়ায় পারের অপেক্ষায় পণ্যবাহী ৪০০ ট্রাক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১০:৪৫

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি না থাকায় পারাপার হচ্ছে অপেক্ষমাণ সাধারণ পণ্যবাহী ট্রাক। ফেরিঘাট এলাকায় আটকে থাকা এসব ট্রাক পারাপারে নৌপথে ছোট বড় মিলে ১৯ ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক নৌপথ পারাপারের অপেক্ষমাণ রয়েছে।

আজ সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা আঞ্চলিক শাখার সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এই মুহূর্তে বাস ও ছোট গাড়ি না থাকায় ঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে রাতে বাস পারাপার করায় ঘাট এলাকায় এসব ট্রাক আটকে ছিল। সকালের দিকে ঘাটের পরিস্থিতি স্বাভাবিক থাকায় ফেরিঘাটের দুটি ট্রাক টার্মিনাল থেকে সিরিয়াল অনুযায়ী এসব ট্রাকগুলোকে পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা শাখার ডিজিএম (বাণিজ্য) মো. জিল্লুর রহমান বলেন, নদীতে নাব্য সংকট নিরসনে ড্রেজিংয়ের কাজ চলমান রয়েছে। যে কারণে নৌপথে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে। অন্যদিকে শিমুলিয়া-বাংলাবাজার ঘাট দিয়ে ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাকের বাড়তি চাপ পড়ছে। তবে সকালের দিকে ঘাটে বাস, ছোট গাড়ি না থাকায় অপেক্ষমাণ ট্রাকগুলো পারাপার করা হচ্ছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm