বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাশ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১৬:২২

দীর্ঘ ১৮ মাস পর সরাসরি ক্লাস নেয়া হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল দশটা থেকে শ্রেণি কক্ষে পাঠদানের পাশাপাশি পরীক্ষার কার্যক্রমও শুরু হয়েছে। এরপূর্বে ৪ অক্টোবর খুলে দেয়া হয়েছিল ৩টি আবাসিক হল। শিক্ষা কার্যক্রমের শুরুর দিনে প্রায় ষাট ভাগ শিক্ষার্থী অংশ নিয়েছে ।

গতবছরের ১৬ মার্চ থেকে করোনার প্রকোপে বন্ধ করে দেয়া হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার কার্যক্রম। বন্ধ হয়ে যায় আবাসিক হলগুলোও। দীর্ঘ দিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা জানায়, বন্ধের সময়ে অনলাইনে ক্লাশ হলেও তা যথার্থ ছিলনা। সরাসরি শিক্ষকদের কাছ থেকে পাঠদানে বোঝাপড়া বেশ হয়।

 ড. ইশিতা হায়দার, প্রভাষক উদ্ভিদ বিজ্ঞান বিভাগ বলেন, অনলাইন ক্লাশে গ্যাপ কিছুটা থেকে যায়। বিশেষ করে যেসব শিক্ষার্থীর নেট সংযোগের আওতায় ছিলনা তাদের জন্য অসুবিধা হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, স্বাস্থ্যবিধি মেনেই ক্লাশ নেয়া হচ্ছে। পাশাপাশি তারা চাচ্ছেন সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার জন্য ক্যাম্পাসে একটি টিকা প্রদান কেন্দ্র তৈরী করার।  বরিশাল বিশ^বিদ্যালয়ে ৬টি অনুষদে ২৪টি বিভাগে ৮ হাজার শিক্ষার্থী রয়েছে।


এবিএন/আরিফ হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm