কোটচাঁদপুরে ৫ ইউনিয়নে আওয়ামী লীগের ৩০ নেতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১২:০৮

দলীয় মনোনয়ন পেতে কোটচাঁদপুরে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে ৫ ইউনিয়ন থেকে লড়ছেন আওয়ামী লীগের ৩০ জন নেতা। অব্যহত রেখেছেন শো-ডাউন ও গণসংযোগ। ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ওই নেতারা।
 
ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলা ৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। যার আয়তন ১৬৫.৬৩ বর্গ কিলোমিটার। লোকসংখ্যা রয়েছে ১ লাখ ৪১ হাজার ১শ ২১  জন। মোট ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৬শ  জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫০ হাজার ৯ শ ৭৮ জন। আর মহিলা ভোটার ৫০ হাজার ৬শ ৫০ জন।

সম্প্রতি কোটচাঁদপুর পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা। নির্বাচনী তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর এ উপজেলা ৫ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে শো-ডাউন ও নির্বাচনী গণসংযোগ অব্যহত রেখেছেন।
এ উপজেলায় ৫ টি ইউনিয়ন পরিষদ থেকে ৫ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে লড়ছেন আওয়ামীলীগের ৩০ জন সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী।

যার মধ্যে ১ নম্বর সাবদারপুর ইউনিয়ন থেকে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান নওশের আলী নাসির, উপজেলা আওয়ামী লীগের সহস ভাপতি ও মুক্তিযোদ্ধা কায়দার রহমান, কৃষকলীগ নেতা ও ইউনিয়ন পরিষদের সদস্য তাফসিরুজ্জামান তপন,ইউনিয়ন পরিষদের সদস্য  আওয়ামীলীগ নেতা অহেদ আলী, ইউনিয়ন যুবলীগের সদস্য হীরন খান।

২ নম্বর দোড়ায় রয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান কাবিল উদ্দিন বিশ^াস, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মালেক,উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক আশরাফুল আলম, সদ্য গঠিত ইউনিয়ন যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শামীম আরা হ্যাপি, জাতীয় শ্রমিকলীগের কোটচাঁদপুর শাখার সভাপতি আব্দুল জলিল বিশ^াস, আওয়ামী লীগ নেতা জাহিদুর রহমান চাঁদ।

৩ নম্বর কুশনায় লড়ছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল হান্নান, কুশনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রবিউল ইসলাম, ইউনিয়ন পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া বিপ্লব, কৃষকলীগের কুশনার সভাপতি আব্দুর রশিদ, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী, আতিয়ার রহমান ও রওশন আলী।

৪ নম্বর বলুহর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফর রহমান, ইউনিয়ন পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম, কৃষকলীগের ইউনিয়নের সাধারন সম্পাদক রফিউদ্দিন মল্লিক, উপজেলা কৃষকলীগের আহবায়ক শাহাজান আলী, উপজেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক সফিকুর রহমান।

৫ নম্বর এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, কৃষকলীগের যুগ্ন আহবায়ক মজনুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি হুমায়ুন কবির লতা, সাবেক যুবলীগ নেতা বদিরুদোজা লাবু, আওয়ামী লীগ নেতা এ্যাডঃ আশরাফুল ইসলাম।

এবিএন/সুব্রত কুমার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm