লালখান বাজারে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৭:২৮

চট্টগ্রাম নগরীর লালখান বাজার এলাকায় চাঁদা আদায়কালে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৭।

গতকাল শনিবার (২৩ অক্টোবর) দুপুরে নগরীর লালখান বাজারের নির্মাণাধীন একটি ভবনে অভিযান চালিয়ে চাঁদাবাজির নগদ ৪৪ হাজার ৫শ টাকাসহ তাদেরকে হাতেনাতে আটক করা হয়।  

আটককৃতরা হলেন, মো. আরিফ হোসেন প্রকাশ লোকমান (২৭), মো. হৃদয় (২০), মো. শুকুর (২১), মো. আরিফ (১৯) ও মো. মীর হোসেন (১৯)।  

র‌্যাব জানায়, চলতি মাসের ১৮ তারিখে লালখন বাজারে একটি নির্মাণাধীণ ভবনের মেরামত কাজ শুরু করে কতিপয় ব্যক্তি। শনিবার (২৩ অক্টোবর) সকালে কাজে বাঁধা দেয় ৬/৭ জনের স্থানীয় একটি কিশোর গ্যাং।

নির্মাণাধীন বাড়ীর কাজ শুরু করতে চাইলে ৩ দিনের মধ্যে বাড়ির মালিককে চাঁদা দেওয়ার হুমকি দেন কিশোর গ্যাংয়ের সদস্যরা। তাছাড়া শ্রমিকদের মারধর করে নির্মাণ কাজ বন্ধ করে দেন।  

এ বিষয়ে ভুক্তভোগী বাড়ির মালিক র‌্যাব-৭ এ অভিযোগ করলে একই দিন দুপুরে একটি টিম ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় চাঁদাবাজির নগদ ৪৪ হাজার ৫শ টাকা ও দেশীয় অস্ত্রসহ ওই গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করে।  

তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনি. সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, আটক ৫ জনের মধ্যে মো. আরিফ হোসেন প্রকাশ লোকমানের প্যান্টের পকেট থেকে চাঁদাবাজিকালে ব্যবহৃত একটি ধারালো ছুরি পাওয়া গেছে।  

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভয়ভীতি প্রদর্শন পূর্বক চাঁদা আদায় করে আসার কথা স্বীকার করেছে। তাদেরকে খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।  


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm