আজকের শিরোনাম :

ডোমারে আগুণে ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৮:৩২

জেলার ডোমার উপজেলায় অটোরিক্সার ব্যাটারি বিস্ফোরনে আগুনে পুরে যায় উপজেলার হরিনচড়া ইউনিয়নের ৭টি পরিবারের ঘড়বাড়ী। সেই ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাড়িয়েছেন ডোমারের কৃতিসন্তান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

আজ রবিবার দুপুরে সোনারায়ে আফেন্দী সাহেবের বাসভবনে আগুনে ক্ষতিগ্রস্ত ৭টি পরিবারের সদস্যদের সাথে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি সাহেব কথা বলে তাদের মাঝে তার ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি পরিবারের জন্য ২০ পিচ ঢেউটিন,পিলার ও ঘড় নির্মান বাবাদ ৫ হাজার টাকা করে প্রদান করা করেন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো,পশ্চিম হরিনচড়ার আজিজার রহমানের দুই ছেলে সামিউল ইসলাম ও শাহাজাহান তাদের মা রশিদা বেগম,আব্দুর রহমান,হাসান আলী,মাবিয়া বেগম ও আব্দুল মান্নান।

গত মাসে ব্যাটারির বিস্ফোরনে আগুনে সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে পরেছিল পরিবারগুলো। গৃহনির্মাণ সামগ্রী পেয়ে পরিবারগুলোর মাঝে স্বস্তি ফিরে এসেছে। শাহাজাহান বলেন, গৃহ নির্মান সামগ্রী হাতে পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। ধরতে গেলে একটি সম্পূর্ন ঘড়েই আফেন্দি সাহেব দিলেন। এতদিন আমরা খোলা আকাশের নিচে থাকলেও  এখন আমরা ঘড় নির্মান করে আবার পরিবার পরিজন নিয়ে বসবাস করতে পারবো।

রশিদা বেগম জানান, ঘড় নির্মান করার যা যা দরকার সবই আমরা পেয়েছি। এতবড় দানবির তিনি সেটা আমাদের জানা ছিলনা। আগুনে ঘড়বাড়ী পুড়ে যাওয়ার পর মনে হয়েছিলো হয়তো আর কখনো ঘড় নির্মাণ করতে পারবো না। এখন গৃহ সামগ্রী পেয়ে কাল থেকেই ঘড় তৈরির কাজ শুরু করবো।

এ সময় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ডোমার উপজেলা সভাপতি মাওলানা ফজলুর রহমান,মাওলানা একরামুল হক,মাওলানা জাহিদুল ইসলাম,মাওলানা গোলাম আরশাদ,মাওলানা ওমর ফারুক ও মুফতি মাহমুদ বিন আলম উপস্থিত ছিলেন। এর আগে মাওলানা মঞ্জরুল ইসলাম আফেন্দী ডোমার-ডিমলায় ৯১টি পরিবারের মাঝে টিউবওয়েল সেট প্রদান করেন।


এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm