ঝিনাইদহে বাড়ি ঘিরে র‌্যাবের অভিযান : ‘নব্য জেএমবি’ গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১১:২১

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। 

আজ বুধবার সকাল ৮টার দিকে সরাফত হোসেনের বাড়িতে এ অভিযান শুরু করে পৌনে ৯টার দিকে শেষ করা হয়। এর আগে ভোর ৫টা থেকে বাড়িটি ঘিরে রাখেন র‌্যাব সদস্যরা।

গ্রেফতার আখতার হোসেন সাগর বাড়ির মালিক সরাফত হোসেনের ছেলে। সে স্থানীয় কালুহাটি দাখিল মাদরাসার এবারের এসএসসি পরীক্ষার্থী।

র‌্যাব-৬-এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব বলেন, জঙ্গি থাকার খবর পেয়ে বুধবার ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব সদস্যরা কালুহাটি গ্রামে সরাফতের বাড়ি ঘিরে ফেলে। তবে কোনো ধরনের গোলাগুলি ছাড়াই র‌্যাব সদস্যরা ওই বাড়ি থেকে সাগরকে গ্রেফতার করেন এবং সকাল ৯টার দিকে তাকে নিয়ে চলে যান।

তিনি আরও বলেন, সাগর নব্য জেএমবির সদস্য বলে আমাদের কাছে তথ্য আছে। ওই বাড়িতে একটি খেলনা বন্দুক ও কিছু জিহাদি বই পাওয়া গেছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব।

সাগরের বাবা সরাফত মণ্ডল সাংবাদিকদের বলেন, তার ছেলে দীর্ঘদিন ধরে মানসিকভাবে অসুস্থ। পাবনায় মানসিক হাসপাতালে থেকে চিকিৎসার পর কয়েক বছর আগে সে বাড়ি ফেরে।

কালুহাটি মাদ্রাসা থেকে হাফেজ পাস সাগর বিভিন্ন সময়ে বাড়ি থেকে উধাও হয়ে যেতেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ১৪ দিন আগে উচ্চ মাধ্যমিক পড়ুয়া এক তরুণীর সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ