ফুলছড়িতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহতিকরণ ও পরিকল্পনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০১৯, ২১:৫৭

ফুলছড়িতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রফিকুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবদুল হালিম টলস্টয়, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ আবুল কালাম শামসুদ্দিন, ফুলছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ ইলতুতমিশ আকন্দ পিন্টু, শিশু কনসালটেন্ট ডাঃ লিয়াকত আলী, ডাঃ কামরুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার কফিল উদ্দিন সরকার, এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধি সাজেদুর রহমান সাগর, স্বাস্থ্য কর্মী আবু সিদ্দিক, সিএইচসিপি আবু শামীম, এমটি রেডিও খায়রুল ইসলাম ও সাংবাদিক শাহ আলম যাদু প্রমুখ।

আগামী ১৯ জানুয়ারি সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের ন্যায় ফুলছড়িতেও ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপজেলায় ১৬৯ টি কেন্দ্রে মোট ২৯ হাজার ৪১০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়স পর্যন্ত ২ হাজার ৭১০ জন শিশুকে নীল রঙ্গের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত ২৬ হাজার ৭০০ জন শিশুকে লাল রঙ্গের ক্যাপসুল খাওয়ানো হবে।


এবিএন/আরিফ উদ্দিন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food