নোয়াখালীতে প্রাথমিক শিক্ষকদের ১০ দফা বাস্তবায়নের দাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০১৯, ১৮:২৩

জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের ৫০% বেসরকারি চাকুরীকাল গণনা করে গ্রেডেশান/পদোন্নতি তালিকা তৈরী, প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইমস্কেলের ভিত্তিতে উন্নীত স্কেল বাস্তবায়ন এবং সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ও মহাপরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতির ব্যবস্থা করণ সহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ করেছেন প্রাথমিক শিক্ষক মহাজোট নোয়াখালী জেলা শাখার নেতৃবৃন্দ।

বুধবার সকালে নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাসের মাধ্যমে এ স্মারক লিপি পেশ করেন তারা। এরআগে সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রাথমিক শিক্ষকরা নোয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গণে একত্রিত হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক মহাজোট নোয়াখালী জেলা শাখার আহবায়ক মোহাম্মদ আলী আক্কাছ, সদর উপজেলা শাখার সভাপতি মো. আবদুল হালিম, কবিরহাট সভাপতি মো. আবুল হোসেন আজাদ, সুবর্ণচর সভাপতি মো. নুর আলম, কোম্পানীগঞ্জ সভাপতি মো. নুর উদ্দিন, হাতিয়া সভাপতি মো. আমির হোসেন, শিক্ষক আবদুল মোনেম সহ পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দ বলেন মুক্তিযোদ্ধের চেতনা ও মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে প্রাথমিক শিক্ষার উন্নয়নের সাথে উল্লেখিত দাবিগুলো জড়িত বিধায় দাবীগুলো দ্রুত বাস্তবায়ন জরুরি। তাই অতি দ্রুত দাবিগুলো বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তারা।
 

এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ