নিশু নিখোঁজ : পরিবার বলছে অপহরণ, পুলিশ বলছে প্রেমিকের সাথে পালিয়েছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৯, ১৪:৪৭

চট্টগ্রামে একটি কোচিং সেন্টারের পরীক্ষার উদ্দ্যেশে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়েছেন তাছমিনা আকতার নিশু (১৮) নামে এক কলেজ ছাত্রী। গত সোমবার সকাল সাড়ে ৮টার সময় নগরীর চকবাজার থানা গুলজার টাওয়ারের কোচিং সেন্টার থেকে নিশু নিখোঁজ হয়।

গতকাল মঙ্গলবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোন খোঁজ মেলেনি বলে জানিয়েছে তাছমিনার পরিবার। এদিকে নিখোঁজ তাছমিনার ভাই রিয়াদ বলছে তাকে অপহরণ করা হয়েছে। সোমবার রাত ১০টার দিকে একটি অচেনা নাম্বার থেকে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবী করেছে অপহরণকারীরা।

রিয়াদ বলেন, প্রতিদিন সকাল সাড়ে ৮টায় কোচিং করতে যায় তাছমিনা। ১০টার ভেতর বাসায় চলে আসে। কিন্তু সোমবার কোচিংয়ে গিয়ে সে আর বাসায় ফিরে আসেনি। এমনকি নিশুর ব্যবহৃত মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। পরে চকবাজারের লালচান্দ সড়কে মেডিকেল ভর্তি কোচিং সেন্টারের সিসি ক্যামেরাতে কোচিং থেকে বের হয়ে যাওয়ার দৃশ্য দেখা গেলেও গুলজারের মোর পার হলে নিশুকে আর দেখা যায়নি। তবে রাত ১০টার দিকে একটি অচেনা নাম্বার থেকে কল দিয়ে তার মুক্তিপণের জন্য ৩০ হাজার টাকার চাঁদা দাবি করেন বলে জানিয়েছে রিয়াদ।

অপর একটি সূত্রে জানা গেছে গত সোমবার টানা বৃষ্টির কারণে পরিবারের পক্ষ থেকে নিশুকে বের হতে বারণ কররেও পরীক্ষার কথা জানিয়ে সে তার মাকে নিয়েই কোচিংয়ে যান। সকাল ১০টার দিকে নিশুকে গুলজার টাওয়ারের তৃতীয় তলায় পরীক্ষার হল কক্ষে বসিয়ে দিয়ে চারতলার অভিভাবক বিশ্রামাঘরে অপেক্ষা করেন নিশুর মা। এক ঘন্টা পরে পরীক্ষা শেষে পরীক্ষা হলে গিয়ে নিশুকে খুঁজে পাইনি তার মা।

এরপর থেকে অনেক খোঁজাখুঁজির পরও নিশুকে খুঁজে না পেয়ে ওইদিন রাতে চকবাজার থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন তার বাবা মো. তোফায়েল আহমেদ। ডায়েরি নম্বর ৩৯৪।

এদিকে নিখোঁজের সন্ধান করতে গিয়ে পুলিশের তদন্তে উঠে এসেছে ভিন্ন কথা। চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন প্রাথমিক তথ্যের আলোকে প্রেমের কারনেই ফয়সাল নামের এক ছেলের সঙ্গে নিশু পালিয়েছে বলে মন্তব্য করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি বলেন, কোচিং থেকে বেরিয়ে একইদিন দুপুরে চকবাজার এলাকার কেয়ারি মার্কেটে নাস্তা করেন নিশু। এসময় তার প্রেমিক ফয়সালও সাথে ছিলেন। নাস্তা খাওয়ার সময় ফয়সালের সাথে মনোমালিন্য ও কথা কাটাকাটি হয় নিশুর। পরে মার্কেট থেকে নেমে নিশু ও ফয়সাল একই রিকশায় করে চকবাজার ত্যাগ করে।

ওসি বলেন এতেই বোঝা যায় প্রেমিক ফয়সালের সাথেই নিশু পালিয়েছে। তবে বিষয়টি তদন্ত করে খুব শীঘ্রই নিশুকে উদ্ধার করা হবে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।
 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ