বাঘাইছড়িতে জনসংহতির ২ নেতাকে ব্রাশফায়ারে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০১৯, ০৮:০৮

রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহযোগী সংগঠন যুব সমিতির দুই নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহতরা হলেন, যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধি চাকমা (৩৫) ও বাঘাইছড়ি উপজেলা শাখার নেতা এনো চাকমা (৩০)।

রবিবার (১১ আগস্ট) দিবাগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের বাবুপাড়ায় কমিউনিটি সেন্টারের পাশে নিজ বাসায় একদল দুর্বৃত্ত ব্রাশফায়ার করে তাদের হত্যা করে।

দুই নেতাকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর।

স্থানীয়রা জানান, হত্যাকাণ্ডের এলাকাটি বাবুপাড়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। সংগঠনটি গঠিত হয় ২০০৯ সালে। সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি ও প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের সঙ্গে দীর্ঘদিন ধরে এই এলাকার নিয়ন্ত্রণ নিয়ে বিরোধ চলে আসছিল তাদের।

পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জ্ঞান চাকমা নিহত দুই নেতাকে ‘নিজেদের নেতা’ বলে দাবি করেছেন। সাথে এই হত্যাকাণ্ডের ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করেছেন তিনি। তবে অভিযোগের সত্যতা নিশ্চিতে রাতে জনসংহতি সমিতির কোনো দায়িত্বশীল নেতাকে মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

এ হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। এলাকায় বিরাজ করছে থমথমে পরিস্থতি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ