পর্যটকে মুখরিত শিবপুরের ঐতিহ্যবাহী চিনাদী বিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯, ১৬:৩১

স্বপ্ন চিনাদী হাজারো পর্যটকদের নৌকা ভ্রমণে মূখরিত হয়ে উঠছে ঐতিহাসিক চিনাদী বিল। প্রতি দিন ভ্রমণ পিপাসু পর্যটকরা এই বিলে এসে নৌকা ভ্রমণ করছেন পরিবারের সদস্যদেরকে নিয়ে। প্রতি বছর বর্ষার মৌসুম এলেই এই বিলে পানিতে থই থই করে। আর এই পানি সাড়া বছর থাকে।

প্রায় ৫ শত বিঘার এই বিলে শত শত গাছ সবুজ শ্যামল গ্রাম বেষ্টিত বিশাল বিস্তৃত এই বিল সত্যিই অপরুপ সৌন্দর্যের লীলা  ভূমিতে পরিনত হয়। এই বিলে অনেক প্রজাতির পাখির আনা গোনায় বিলের সৌন্দর্য আরো বাড়িয়ে দেয়। এই বিলের মাছ আনেক সুস্বাধু হওয়ায় মাছ ক্রয় করার জন্য দুর-দুরান্ত থেকে আসে বলে জানান এলাকাবাসী।  

এ কারনে এসময় দুর-দূরান্ত থেকে হাজার হাজার নারী-পুরুষ ছুটে আসেন এই বিলে ভ্রমণ করার জন্য। ভ্রমণের জন্য এই বিলে রাখা হয়েছে ইঞ্জিন চালিত নৌকা, ডেঙি নৌকা, স্পিড বোড, ভাসমান রেস্টুরেন্ট, শিশুদের জন্য বিভিন্ন খেলনা ও খাবারের দোকান।  
বিলে ভ্রমণে আসা পর্যটক দম্পতি আলম জুমি বলেন, এই বিলটি ঘিরে পর্যটন কেন্দ্র ও চার দিকে পরিকল্পিত পিকনিক স্পট গড়ে তোলা হলে ভাল হত।

স্থানীয় এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন বলেন, জেলা প্রশাসকের পাশাপশি আমি উন্নয়নমূলক কর্মকান্ডে সকল প্রকার সহযোগিতা করবো।

উপজেলা নির্বাহী অফিসার মো: হুমায়ুন কবীর বলেন, পর্যায়ক্রমে বিদ্যুৎ সংযোগ, স্ট্রিট লাইট ও পর্যটকদের বসার জন্য বেঞ্চ বাড়ানো হবে। দুলালপুর ইউপি চেয়ারম্যান মেরাজুল হক মেরাজ বলেন, ঈদ উপলক্ষে  দুই জন গ্রাম পুলিশ নিয়োজিত ছিল।  
 

এবিএন/আনোয়ার হোসেন স্বপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ