পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে ছাত্রলীগে কর্মসূচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯, ১৯:২৩

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে জন সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়। পরিস্কার রাখি চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন সমাজ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ, স্লোগানে মুখরিত করে গোটা ক্যম্পাস।

ক্যম্পাসে সচেতনতামূলক আলোচনা, লিফলেট বিতরণ ও র‌্যালীর আয়োজন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ ছাত্রলীগ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল শাখার শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আরাফাত ইসলাম সাগর। সাগর বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অনুশদ সেশনের ২০১৫-১৬, এর  মেধাবী শিক্ষার্থী। সার্বিক বিষয়ে জানতে চাইলে তিনি জানান বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

আমাদের মহান  মুক্তিযুদ্ধ সহ  সকল মহৎ  অর্জন ও আত্মামর্জাদা প্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্বের পাশাপাশি  জনগণের যে কোনো সমস্যা ও সংকট মোকাবেলায় মানুষের পাশে দাড়িয়েছ বাংলাদেশ ছাত্রলীগ। তিনি আরো জানান  এই মূহুর্তে যখন ডেঙ্গুর মত ভয়াবহ রোগ জীবাণু ছড়িয়ে পড়েছে এবং পরিবেশগত পরিচ্ছন্নতার উপর তার গতিপথ নিয়ন্ত্রিত হয়  তখন তা প্রতিরোধে ঐক্যবদ্ধ প্রয়াস ও ব্যক্তিগত সচেতনতা অপরিহার্য।

এমতো অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে সরকারের চলমান বহুমাত্রিক উদ্যোগের  পাশাপাশি আ'লীগ রাজনৈতিক ও সামাজিকভাবে ডেঙ্গুর চ্যালেঞ্জ মোকাবেলায়  জনসচেতনতা বৃদ্ধি ও  পরিচ্ছন্নতা কর্মসূচি পালন এবং সুচিকিৎসা প্রদানের সিদ্ধান্ত গ্রহন করেছে। আসুন সকলে মিলে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন, মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার আহবানে সারা দিয়ে ডেঙ্গু প্রতিরোধে আমাদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রখি, দূষণমুক্ত পরিবেশ ও সুস্থ জীবন গড়ে তুলি।
 

এবিএন/জিল্লুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ