সিরাজগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জেরে নির্যাতনের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৯, ১৯:০৯

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাহোর গ্রামে ২ ভাইয়ের মধ্যে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে অসহায় একটি পরিবার নির্যাতনের শিকার হচ্ছেন। এতে দীর্ঘাদন ধরে পরিবারটি মানবেতর জীবন-যাপন করছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, উক্ত গ্রামের পুত্রহীন ৩ কন্যা সন্তানের জননী কালু সেখ (৪৮) ও তার সহদর ভাই গোলাম রব্বানীর (৫০) সাথে বাড়ীর আঙ্গিনায় রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। এরই জের ধরে গোলম রব্বানীর ছেলে হাফিজ চাচা কালুর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

চাঁদা না দেয়ায় বাবা ছেলে ও অন্যান্যদের সহযোগিতায় তাকে নানান রকম হুমকী, বসত বাড়ীতে গবর ছিটানো ও বাড়ীর সামনে গোবরের স্তুপ করে রেখেছে। এ বিষয়ে নির্যাতিত কালু সেখ গ্রাম প্রধানদের কাছে বিচার দাবি করলে তারা বিচার দেয়ার প্রতিশ্রুতে বিবাদী পক্ষকে শালিস বৈঠকে বসার আহবান করলেও প্রতিপক্ষ রাজি হননি।

এ ব্যাপারে কালু সেখ গত ৩০ জুলাই রায়গঞ্জ থানায় একটি জিডি করেন। জিডি নং- ১৩৭০। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে কালু সেখের প্রায় ৬ বিঘা জমিতে রোপ-আমন চাষাবাদে বাধা দেয় এবং তার আবাদি জমি এখনও অনাবাদি রয়েছে।

অবশেষে কালু সেখ বাদী হয়ে ১৮ আগষ্ট গোলাম রব্বানী ও ভাতিজা হাফিজুর রহমানসহ অজ্ঞাত নামাদের আসামী করে সংশ্লিষ্ট থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে রায়গঞ্জ থানার ওসি পঞ্চনন্দ সরকার বলেন, অভিযোগটি তদন্ত করা হচ্ছে। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে নিয়োমিত মামলার রুজু করা হবে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ