নুসরাত হত্যা মামলায় পিবিআই পরিদর্শক শাহ আলমের সাক্ষ্য শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯, ১৭:৫৮

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় বুধবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাক্ষ্য দিয়েছেন মামলার দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক শাহ আলম। আজ বুধবার দুপুরে আলোচিত মামলাটিতে তিনি আদালতে সাক্ষ্য প্রদান শুরু করেন। বিকালে তার সাক্ষ্য গ্রহন অসমাপ্ত রেখে আগামী রোববার পুনরায় সাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেন বিচারক মামুনুর রশিদ।

সকালে মামলার ১৬ আসামীকে কড়া নিরাপত্তার মাঝে কারাগার থেকে আদালতের হাজতখানায় আনেন পুলিশ। দুপুরে তাদের বিচারিক আদালতে হাজির করা হয়। বিচারক এজলাসে আসন গ্রহন করে বিচারকাজ কাজ শুরু করলে জবানবন্দি গ্রহনকারী সিনিয়র ম্যাজিষ্ট্রেট জাকির হোসেনকে পুনরায় জেরা করেন আসামী রুহুল আমিনের আইনজীবী কামরুল হাসান। তার জেরা সমাপ্ত হওয়ার পর পিপি হাফেজ আহাং ঢাকা থেকে আগত বিটিআরসির দুই কর্মকর্তাকে আদালতের সামনে উপস্থাপন করেন।

তারা আসামী মকসুদ আলমের আইনজীবী গিয়াস উদ্দিন নান্নুর আবেদনের পর আদালতের আদেশের প্রেক্ষিতে মামলার বাদী নোমান ও সোনাগাজীর পৌর মেয়র রফিকুল ইসলাম খোকনের কথোপকথনের কললিষ্ট আদালতে জমা দেন। এসময় তারা আদালতকে জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্বানুমতি না থাকায় দুই জনের কলের ভয়েস রেকর্ড সংরক্ষন করা যায়নি।

এরপর পিপি হাফেজ আহাম্মদ পিবিআই পরিদর্শক সাহ আলমকে সাক্ষীর কাঠগড়ায় হাজির করেন। শপথ বাক্য পাঠের পর তিনি সাক্ষ্য দেওয়া শুর করেন। মধ্যাহৃ বিরতির পর  তিনি আবার সাক্ষ্য দেন। বিকালে আদালত তার সাক্ষ্য গ্রহন অসমাপ্ত রেখে আগামী রোববার পুনরায় সাক্ষ্য গ্রহনের আদেশ দিয়ে আদালত মুলতবি করেন বিচারক।
 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ