আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার জন্য বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয় : ডেপুটি স্পিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০১৯, ১৯:২৮

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করার জন্য বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা এবং শেখ হাসিনাকেও হত্যার উদ্দেশ্যে ২১শে আগষ্ট গ্রেনেড হামলা  চালানো হয়। আল্লাহর রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে গেছেন। ইতিমধ্যে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকারীদের বিচার হয়েছে।

 কিন্তু ২১ শে আগষ্ট গ্রেনেড হামলাকারীদের এবং পরিকল্পনাকারীদের বিচার আর দেরী নয়। এদেরও দ্রুত বিচার সম্পন্ন করতে হবে।  আজ বৃহস্পতিবার বিকেলে স্বাধীনতার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্বরণে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাইবান্ধার সাঘাটা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বিশেষ  অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরকার বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিজার রহমান, প্রচার সম্পাদক শাহ মোখলেছুর রহমান, মুক্তিযুদ্ধ কমান্ডার ছামছুল আলম, জেলা পরিষদ সদস্য প্রভাষক সাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগ সম্পাদক নাছিরুল আলম স্বপন  প্রমূখ।

পরে ১৯৭৫ সালে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও ২১ শে আগষ্টের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে উপজেলা পরিষদ মিলনায়তনে আইন শৃংখলা কমিটির বিশেষ এক সভা অনুষ্ঠিত হয়।


এবিএন/আরিফ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ