বেগমগঞ্জে প্রবাসীর ব্যক্তিগত উদ্যোগে রাস্তা সংস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০২

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাপুর ইউনিয়নের  একটি রাস্তা দীর্ঘদিন সংস্কার না করায় জন দুর্ভোগ চরমে পৌঁছায়। ঔ গ্রামের এক প্রবাসী ব্যক্তি নিজ উদ্যোগে বিধ্বস্ত ২ কি. মি. রাস্তায় বিভিন্ন স্থানে ইট, বালু দিয়ে গর্ত ভরাট করে যান ও জন চলাচালের উপযোগী করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে।

ভুক্তভোগী এলাকাবাসী জানায় উপজেলার মোহাম্মদপুর-গোবিন্দেরখিল পাকা রাস্তাটি বিগত প্রায় বিশ বছর আগে তত্ত্বাবধায়ক সরকারের আমলে পাকা করা হয়। এরপর থেকে রাস্তাটি আর সংস্কার করা হয়নি। ফলে রাস্তাটির উপরের পাথর ঢালাই উঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়। বর্ষায় রাস্তাটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে জন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বিশেষ করে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী, রোগী ও গর্ভবতী মহিলাদের নিয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে।

এলাকার সাবেক মেম্বার আক্কাছ মিয়া জানান “আমিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ রাস্তাটির দুর্ভোগ অসহনীয় হয়ে পড়ায় সমাজ সেবক ও মানবতাবাদী হিসেবে পরিচিত কোয়ারিয়া গ্রামের হাজী বাড়ীর প্রবাসী সহিদের বাড়িতে গিয়ে রাস্তাটির দুরবস্থা কথা তুলে ধরার পর তিনি রাস্তাটির ছোট বড় গর্তগুলো ইট বালু দিয়ে ভরাট করার উদ্যোগ নেন।”

প্রবাসী সহিদ বলেন, “রাস্তাটির দূরাবস্থা দেখে আমি নিজেও উদ্বিগ্ন। তাই এলাকাবাসী ও স্কুল-কলেজ-মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে আমি নিজ উদ্যোগে এলাকাবাসীকে নিয়ে রাস্তাটির গর্তগুলো ভরাট করি। এতে জনদূর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।”

সহিদের এই উদ্যোগকে এলাকাবাসী মানবতার কল্যাণমূলক কাজ হিসেবে মনে করে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ