সরিষাবাড়ীতে জুট মিল চালু ও বকেয়া পরিশোধের দাবিতে বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৫

জামালপুরের সরিষাবাড়ী আলহাজ জুট মিল চালু ও বকেয়া পরিশোধের দাবিতে চার ঘণ্টাব্যাপি সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচি করেছে শ্রমিকরা। আজ বুধবার দুই সহস্রাধিক শ্রমিক জামালপুর-সরিষাবাড়ী-ভুয়াপুর সড়কসহ রেলপথ অবরোধ করে রাখে। এতে সকল যানবাহন চলাচল বিঘ্ন ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে বিপুল পরিমাণ থানা ও জিআরপি পুলিশ মোতায়েন করা হয়। জেলা প্রশাসক এনামুল হক শ্রমিকদের দাবি মেনেয়ার আশ্বাস দিলে বিকেলে অবরোধ তুলে নেয়। শ্রমিক-কর্মচারী সূত্র জানায়, আলহাজ জুট মিল প্রায় ১৫ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে গত বছরের ২১ জুলাই মধ্যরাতে পূর্বঘোষণা ছাড়াই কর্তৃপক্ষ বন্ধ করে দিলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে পড়ে।

বিক্ষোভ মিছিল শেষে আলহাজ জুট মিল সিবিএ’র সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন আলহাজ জুট মিল সিবিএ’র সাধারণ সম্পাদক জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক আব্দুল মান্নান, শ্রমিকলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন, টাউন বণিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জিন্নাহ, মুক্তিযোদ্ধা সন্তান কমা-ের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান দুখু, পপুলার জুট মিল সিবিএ’র সভাপতি আলফাজ উদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, অনার্স কলেজ ছাত্রসংসদের ভিপি নাজমুল হুদা বজলু প্রমুখ।

সিবিএ’র সভাপতি তোফাজ্জল হোসেন জানান, ‘শ্রমিকদের দাবি নিয়ে মালিকের সাথে কথা বলতে জেলা প্রশাসক ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় চেয়েছেন। তাই আগামী ২৬ তারিখ পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে। সমাধান না হলে পুণরায় কর্মসূচি দেওয়া হবে।’

এ ব্যাপারে জেলা প্রশাসক এনামুল হক মুঠোফোন বলেন, ‘শ্রমিকদের সাথে আলোচনা করে তাদের দাবি পূরণে মালিকপক্ষকে একটি বৈঠকে ডাকবো।


এবিএন/শাহ্ জামাল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ