বাগেরহাটের রামপালে ৪১ টি মন্ডপে অনুষ্ঠিত হবে দূর্গোৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৭

আকাশে শুভ্র মেঘমালার ভেলা ভাসিয়ে ঋতুবদলের পালাক্রমে আসে শরৎ। আর এই শরতেই হিন্দু সম্প্রদায়ের সবথেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। দিকে দিকে কাঁশফুলের শুভ্রতা ,মৃদু হিমেল বাতাসের দোলা, পুজ্ঞিভুত শুভ্র মেঘমালার ভেলায়, প্রকৃতির সন্ধিক্ষনে মর্ত্যালোকে অশুভ বিনাশিনী দেবী দূর্গার আগমন ঘটে বলে হিন্দুধর্মলম্বীরা বিশ্বাস করে থাকে।

আসন্ন শারদীয় দূর্গাপূজাকে ঘিরে রামপালে প্রতীমার সাজসজ্জায় ব্যাস্ত মৃৎশিল্পিরা। রামপাল উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, রামপালে ৪১টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর ২০১৯ তারিখে মহাপঞ্চমী পূজার মাধ্যমে দেবীর পূজার সূচনা হবে। ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সন্ধিপূজা ও কুমারী পূজা। ৮ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে পূজার সমাপন হবে।

বেশ কয়েকটি মন্দিরের পূজা আয়োজকরা জানান, পূজাকে ঘিরে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা কাজ করছে। নির্বিঘœ পরিবেশ বজায় রাখতে পুলিশের পাশাপাশি ভলান্টিয়াররা কাজ করবে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল জানান,রামপালের ১০টি ইউনিয়নের ৩৮ টি মন্ডপ সার্বজনীন এবং ৩টি মন্ডপে ব্যাক্তিগত পূজার আয়োজন করা হচ্ছে। আমরা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ,রামপাল থানা এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সমন্বয়ে পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবো। সরকারী অনুদানের জন্য চাহিদা প্রেরন করা হয়েছে,অনুদান হাতে পেলেই তা পুজামন্ডপগুলোকে দেয়া হবে।

রামপাল থানার ওসি মো. তুহিন হাওলাদার জানান,পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা সতর্ক অবস্থানে আছে । বিশৃঙ্খলতা সৃষ্টিকারী কাউকেই ছাড় দেয়া হবেনা বলে জানান তিনি।


 এবিএন/খৈয়াম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ