শিশু অধিকার প্রতিষ্ঠা না করলে এসডিজি অর্জন সম্ভব নয় : ডেপুটি স্পিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯, ১৭:২৫

শিশু অধিকার প্রতিষ্ঠা না করলে এসডিজি সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি। 

তিনি আরও বলেন শিশুদের শিক্ষা ক্ষেত্রে মননশীল মনোভাব গড়ে তুলতে হবে শিক্ষক ও অভিভাবকদের। কলেজ পড়–য়া ছাত্রছাত্রীদের ছাড়া শিশুদের হাতে মোবাইল ফোন না দেওয়ার জন্য অভিভাবকদের আহ্বান জানান তিনি। 

গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়াহাট উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল মঙ্গলবার শিশু অধিকার সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে ও সাঘাটা উপজেলা পরিষদের সহযোগিতায় শিশু অধিকার সংরক্ষণে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহম্মেদ। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) বেলাল হোসেন, উপজেলা আ. লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, উদয়ন সাবলম্বী সংস্থার নির্বাহী পরিচালক শাহাদৎ হোসেন মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি জজ্ঞেশ^র বর্মণ, জাতীয় পার্টির নেতা মমিতুল হক নয়ন, আব্দুর রহমান দুলু, জাসদ নেতা ও ইউপি চেয়ারম্যান রোস্তম আলী প্রধান, হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, ঘুড়িদহ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, ছাত্রী মোছা. স্মৃতি মনি আক্তার প্রমূখ। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেহেদী হাসান বিদ্যুৎ।  

এবিএন/আসাদ খন্দকার/গালিব/জসিম   
 

এই বিভাগের আরো সংবাদ