শ্রীমঙ্গলে বিজয়ার শোভাযাত্রায় হাজার মানুষের ঢল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯, ১৮:৪৫

শ্রীমঙ্গলে গতকাল মঙ্গলবার বিকেলে দুর্গা প্রতিমা নিয়ে বিজয়া শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. এম এ শহীদ এমপির নেতৃত্বে বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেন শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, শ্রীমঙ্গলের উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন রায়, সহ-সভাপতি ডা. হরিপদ রায়, সাধারণ সম্পাদক সুশীল শীল, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জয় রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

বিকেলে শহরে শোভাযাত্রা বের হলে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। হাজারো মানুষের ঢল নামে শহরে। কোথায়ও তিল ধারনের ঠাই ছিল না। সারা শহরজুড়ে ছিল উৎসবের আমেজ। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণকালে শত শত মানুষ রাস্তার পাশে দাড়িয়ে এমনকি অনেকে বহুতল ভবনে উঠে শোভাযাত্রা দেখেন।

প্রতিমা বিসর্জন এবং এর আগে শোভাযাত্রা উপলক্ষ্যে সারা শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্হা জোড়দার করা হয়। এবারের শারদীয় দুর্গাপূজায় শ্রীমঙ্গল শহর ছিলো উৎসবমূখর, লোকে-লোকারণ্য। অতীতের যেকোনো সময়ের তুলনায় এবছর লোকসমাগম ছিলো কয়েকগুন বেশি। শহরের গুরুত্বপূর্ণ স্থান চৌমোহনা ও আশেপাশের সড়কগুলোতে দিনরাত ছিলো উপচে ভিড়।

এ দিকে শুভাযাত্রায় অংশ নেয়ার জন্য দুপুরের আগে থেকেই বিভিন্ন পূজা মণ্ডপ থেকে ভক্তরা ট্রাকে করে প্রতিমা নিয়ে শহরের মৌলভীবাজার সড়কে অবস্থিত সার্বজনীন দুর্গা বাড়ীর সামনে সমবেত হন।

শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক, ওসি ( তদন্ত) সোহেল রানা, ট্রাফিক বিভাগ সার্বক্ষণিক উপস্থিত থেকে প্রতিমা বিসর্জন কার্যক্রম সু-শৃংখল এবং শান্তিপূর্ণভাবে পরিচালনা করেন।

এবিএন/আতাউর রহমান কাজল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ