পটিয়ায় জমি সংক্রান্ত জেরে সন্ত্রাসী হামলায় আহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৯, ১৩:৩০

চট্টগ্রামে পটিয়া উপজেলার উত্তর হাইদগাঁও কান্ত তালুকদারের বাড়ীতে গতকাল ১৩ অক্টোবর রবিবার সকাল ৮টায় আদালতে বিচারাধীন জায়গা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় পারুল আক্তার ও তার  দেবর নাজিম উল্লাহ গুরুতর আহত হয়েছে ও বসতঘর ভাংচুর, তান্ডব চালিয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় আহতদের স্থানীয়রা উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করে। পরে পারুল আক্তার বাদী হয়ে হাইদগাঁও কান্ত তালুকদারের বাড়ীর মো. সোলাইমান, মো. ইলিয়াছ ড্রাইবার, মো. ইদ্রিছ মিয়া, মো. ইছহাক এর বিরুদ্ধে পটিয়া থানায় অভিযোগ দায়ের করে। 

থানায় দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা যায় পারুল আক্তারের স্বামী নাছির উদ্দিনের সাথে সোলাইমান গং এর মধ্যে দীর্ঘদিন বাড়ীর জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে পটিয়া সিনিয়র সহকারী জজ আদালতে গত ১০ অক্টোবর ঘোষণামূলক প্রতিকার পাওয়ার আবেদন করে নাছির উদ্দীন উপরোক্ত বিবাদীগণের বিরুদ্ধে অপর মামলা নং ২৮৩/১৯ দায় করে। কিন্তু আদালতে বিচারাধীন জায়গায় গতকাল ১৩ অক্টোবর সকাল ৮টায় প্রতিপক্ষ বিবাদীগণ বেআইনি জনতা গঠনপূর্বক অনধিকার প্রবেশ করে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে নাছির উদ্দীনের বসতঘরের পাকা দেওয়াল এবং মাটির দেওয়াল টিনের ঘেরা দেওয়া ভাংচুর করে ২০ হাজার টাকা ক্ষতিসাধন করে বলে থানার দায়েরকৃত অভিযোগ সূত্রে প্রকাশ। 

এ ছাড়াও প্রতিপক্ষদের এ কাজে বাধা দিলে নাজিম ও পারুল আক্তারকে এলোপাতারি পিঠিয়ে রক্তাক্ত গুরুতর জকম করে ১টি ১৬০০ মডেলে নকিয়া মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায় বলে পারুল আক্তার অভিযোগ করেন। বর্তমানে প্রতিপক্ষদের বিভিন্ন ধরনের হুকমি-ধমকি কারণে নাছির উদ্দিনের পরিবার চরম নিরাপত্তা হীনতায় রয়েছে। নাছির এ ব্যাপারে পটিয়া থানার পুলিশ প্রশাসন ও হুইপ সামশুল হক চৌধুরীর হস্তক্ষেপ কামনা করেছে।

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ