সুন্দরবনে বন্ধুকযুদ্ধে ৪ বনদস্যু নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ২০:১৪

পশ্চিম সুন্দরবনের শিবসা নদীর পার্শ্ববর্তী বনের কয়রা খাল এলাকায় আজ ১৫ অক্টোবর সকাল সাড়ে ৬টায় কুখ্যাত বনদস্যু আমিনুর বাহিনীর সাথে র‌্যাবের ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে বাহিনী প্রধান আমিনুর সহ ৪ বনদস্যু নিহত হয়েছে।

র‌্যাব ৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ মোহাম্মাদ নুরুস সালেহীন ইউসুফ এ তথ্য নিশ্চিত করে জানান, আজ মঙ্গলবার ভোরে নিয়মিত পেট্রোল ডিউটি চলাকালীন সময়ে র‌্যাব সদস্যরা সুন্দরবনের কয়রা খালে একটি কাঠের নৌকায় বনদস্যুদল অবস্থান করছে দেখতে পান।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা গুলিবর্ষণ শুরু করে। তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা পাল্টা গুলি বর্ষণ করতে থাকে। ঘন্টাব্যাপী গুলি বিনিময়ের পর বনদস্যুরা পিছু হটে যায়। এ সময় র‌্যাব সেখান থেকে বাহিনী প্রধান সাতক্ষীরার শ্যমগরের গাবুরা গ্রামের আমিনুর (৩৭), সেকেন্ড ইন কমান্ড কয়রার মহেশ্বেরীপুরের তেঁতুলতলা গ্রামের রফিকুল (৩৫), বাগেরহাটের মোড়লগঞ্জের শনিস সাহা (৩৫) ও খুলনার ফুলতলার আক্তারুল (৩৬) কে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে জায়গীরমহল স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসকরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুর-ই-আলম সিদ্দিকীর উপস্থিতিতে তাদেরকে মৃত ঘোষণা করেন।

 বন্ধুকযুদ্ধে ২ জন র‌্যাব সদস্য গুলিবিন্ধ হয়ে আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে কয়েকটি দেশী বিদেশী অস্ত্র, গোলাবারুদ সহ একটি কাঠের তৈরী উদ্ধার করা হয়। কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।  
 

এবিএন/শাহীন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ