আইডিইবি’র ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯, ১৬:৪৭

লার্ণিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয়েছে পেশাজীবী সংগঠণ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গণ প্রকৌশল দিবস।

এই উপলক্ষে গতকাল শুক্রবার সকালে বৃহত্তম চট্টগ্রাম জেলা নির্বাহীর কমিটির উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা আমবাগানস্থ আইডিইবি চট্টগ্রাম জেলা ভবন চত্বরে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মোহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকী ও গণ-প্রকৌশলী দিবসের র‌্যালী পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিইবি’র কেন্দ্রীয় সহ সভাপতি জাফর আহমেদ সাদেক, মো. মোখলেছুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মো. জসীম উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেছেন, দেশের টেকসই উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা রয়েছে। তিনি জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত করার  জন্য প্রকৌশলীদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য গণপ্রকৌশলী দিবসের শান্তিপূর্ণ র‌্যালিটি আইডিইবি ভবন চত্বরে শেষ হয়। এতে সরকারী প্রতিষ্ঠানের কর্মরত প্রায় ৫ শহা¯্রাধিক সদস্য প্রকৌশলীবৃন্দ ও সরকারী বেসরকারী পলিটেকনিকে অধ্যয়নরত শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করেন চসিক ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ