বদলগাছীতে উপজেলা আওয়ামী লীগে আসছে বড় পরিবর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৮

নওগাঁর বদলগাছী উপজেলায় নেতৃত্ব বদলের হাওয়া বইছে আওয়ামী লীগে বলে ত্যাগী নেতাকর্মীদের ভাষ্যে জানা গেছে। 

প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা সদরের চায়ের দোকানসহ সর্বত্রই চলছে নেতৃত্ব বদলের আলাপ আলোচনা এবং কথা হচ্ছে পুরাতন –নতুন নেতৃত্বের পক্ষে বিপক্ষে। 

প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণা দলে শুদ্ধি অভিযান অর্থাৎ দুর্নীতিবাজ, অপকর্মকারী ও দলে অবুপ্রবেশকারীদের দল থেকে বের করে দিয়ে জাতির জনক বঙ্গবুন্ধর আদর্শে উজ্জীবিত সৎ ত্যাগী সাহসী পরিষ্কার নতুন নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে আওয়ামী লীগ এবং মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার মধ্যদিয়ে আগামীর চ্যালেঞ্জর মোকাবিলা করে ৭১ এর চেতনা বাস্তবায়ন করা। 

এই বিষয়টি মাথায় রেখে ত্যাগী নেতাকর্মীরা দুর্নীতি, অপকর্ম ও অনুপ্রবেশকারীমুক্ত দল প্রতিষ্ঠার জন্য নতুন নেতৃত্ব প্রতিষ্ঠার আলাপ-আলোচনার পাশাপাশি তাদের কর্মতৎপরতা চালায়ে যাচ্ছে। ২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচনে উপজেলায় দলে বিভক্তিজনিত কারণে কতিপয় নেতা দলে স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান, বিএনপির কর্মীদের দলে অনুপ্রবেশ ঘটানোর পাশাপাশি মাদক ব্যবসায়ী, সেবী, সরকারি চাকুরীজীবীদের দলে ঢুকায়ে ও তাদের কাউন্সিলার করে তাদের ভোটে নেতা সেজে যায়। এই কমিটি আজও বিদ্যমান । অথচ এই নেতারা দলের ত্যাগী নেতাকর্মীদের দূরে রেখে নেতাকর্মী ও জনবান্ধবহীন হয়ে নিজেদের আখের গোছানোতে ব্যস্ত থাকায় ইউনিয়ন ও উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের নিকট বিপুল ভোটে লজ্জাজনকভাবে পরাজয়  করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করে। 

এ ছাড়াও ইউনিয়ন কমিটির সভা করতে পারেনি এবং বিগত জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাস বিরোধী কোন দৃশ্যমান ভূমিকা পালন করেনি। অথচ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাস বিরোধী প্রতিটি ইউনিয়ন ও উপজেলা সদরে ধারাবাহিকভাবে সভা করার মধ্যদিয়ে বিএনপি-জামাতের বিরুদ্ধে জনমত জোরদার করেছিল। জঙ্গি ও আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে দৃশ্যমান ভূমিকা পালন করার জন্য আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরাদের প্রচন্ড আগ্রহ থাকলেও উপজেলা আওয়ামী লীগের বর্তমান নেতৃত্বের কারণে তা সম্ভব হয়নি। ফলে ত্যাগী ও প্রধানমন্ত্রীর প্রতি আস্থাশীল নেতাকর্মী এবং জনগণের মধ্যে বর্তমান নেতৃত্বের প্রতি চরম অনাস্থা সৃষ্টি হয় যা আজও বিদ্যমান। 

প্রেক্ষিতে পুরাতন বিতর্কিত নেতৃত্ব পরিবর্তনের হাওয়া বইছে আওয়ামী লীগের মধ্যে বলে নেতাকর্মীদের ও জনগণের ভাষ্যে জানা যায়।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম        
    
 

এই বিভাগের আরো সংবাদ