বোয়ালখালীতে ‘জাগ্রত বাংলা’ ভিত্তিপ্রস্তর স্থাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯, ১৩:৩২

মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মদের উদ্বুদ্ধ করতে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে মো. বেলাল হোসেন চেয়ারম্যানের অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত দক্ষিণ চট্টগ্রামে প্রথম ‘বৃটিশ বিরোধী আন্দোলন’ ও ‘মহান ৭১’র মুক্তিযুদ্ধের স্মারক জাগ্রত বাংলার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

গতকাল শনিবার (৭ ডিসেম্বর) সকালে জাগ্রত বাংলার ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন সারোয়াতলী ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. বেলাল হোসেন।

সারোয়াতলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. বেলাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক বিচারপতি অ্যাডভোকেট মনজুর মাহমুদ খান। 

এতে বক্তারা বলেন দেশের ইতিহাস সংরক্ষণে ব্যতিক্রম উদ্যোগ হচ্ছে এই ভাস্কর। এই ভাস্কর নতুন প্রজন্মের কাছে ৭১ মুক্তিযুদ্ধকে ধারণ করতে, ৫২ ভাষা আন্দোলনে উজ্জীবিত ও যুব বিদ্রোহ থেকে অনুপ্রেরণা হিসাবে কাজ করবে।

সভায় সংবর্ধিত অতিথি ছিলেন অনারারী কনসূলার অব জাপান মুক্তিযোদ্ধা মুহম্মদ নুরুল ইসলাম। 

সাংবাদিক তাজুল ইসলাম রাজুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা হারুন মিয়া, চবি গবেষক ভাস্কর ডি কে দাশ মামুন, মুক্তিযোদ্ধা হামিদুল হক সিকদার, শিক্ষক আলতাজ মিয়া, অলক কান্তি সেন, সাবেক মেম্বার হারাধন দাশ, বাসু দেব চৌধুরী, সুনীল দাশ, অপু কুমার বৈদ্য, মো. রোকন উদ্দীন। 

এ সময় পরিষদের সকল সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কানুনগোপাড়া সরকারি স্যার আশুতোষ কলেজ ও ড. বিভূতিভূষণ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন অতিথিবৃন্দ।
    
এবিএন/রাজু দে/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ