হবিগঞ্জে বিচারকসহ ৩ জনের করোনার অস্তিত্ব পাওয়া যায়নি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২০, ১৬:৩০

হবিগঞ্জের একজন বিচারকসহ তিনজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। সর্দি কাশিতে অসুস্থ হয়ে সোমবার হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসকের কাছে আসেন একজন সহকারী দায়রা জজ পদমর্যাদায় বিচারক, একজন নির্বাচন অফিসার ও একজন আনসার সদস্য।

করোনা আক্রান্ত কি না তা পরীক্ষার জন্য চিকিৎসকরা তাদের দেহ থেকে স্যাম্পল নিয়ে আইইডিসিআরে পাঠান মঙ্গলবার।

সেখানকার পরীক্ষায় ওই বিচারকের শরীরে করোনার অস্থিত্ব পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল।

তারা  বলেন, মৌখিকভাবে ওই রিপোর্ট পাওয়া গেছে।  আশা করছি আজকালের মধ্যে লিখিতভাবে পাওয়া যাবে।

হবিগঞ্জ পুলিশ সুপার অফিস সূত্র জানায়, এ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে ২৬৬২ জন প্রবাসী জেলায় পৌছুছেন। তাদের অনেকেরই হোম কোয়ারেন্টের সময় শেষ হয়েছে।

হবিগঞ্জে বুধবার পর্যন্ত ৯৭০জন হোম কোয়ারেন্টে আছেন।

আজ বুধবার সিলেট সেনা নিবাস থেকে লে. কর্নেল আব্দুস সত্তার খান ও লে. কর্নেল মেহেদীর নেতৃত্বে সেনা সদস্যরা হবিগঞ্জে আসার কথা রয়েছে। জেলা সদর ১’শ জন ও  প্রতিটি উপজেলায় ৩৫ জন সেনা সদস্য মাঠে থাকবেন।

হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ অস্থায়ী ক্যাম্প থেকে দুযোর্গের এই মুহুর্তে বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য কাজ করবেন তারা।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে হবিগঞ্জে বুধবার থেকে বন্ধ করা হয়েছে সবধরনের গণপরিবহন। আগামী ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

মঙ্গলবার  জেলা মটর মালিক গ্রুপের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, করোনাভাইরাস প্রতিরোধে সচেতন থাকার চেয়ে বিকল্প কিছুই নেই।

এ অবস্থায় বাড়তি সচেতনতা হিসেবে জেলার সব গণপরিবহন বুধবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ