পিরোজপুরে সেনাবাহিনী কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের বৈঠক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২০, ১১:৩২

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পিরোজপুর জেলায় নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের এক বৈঠক জেলা প্রশাসকের অফিসকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

শেখ হাসিনা সেনানিবাস থেকে আগত সেনাবাহিনীর কর্মকর্তারা এ সময় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ও জেলার সিভিল সার্জন ডা. মো. হাসানাত ইউসুফ জাকীর সঙ্গে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয় নিয়ে আলোচনা শেষে জেলা প্রশাসনকে সবধরনের সহায়তা করার ওপর গুরুত্ব আরোপ করেন।

এদিকে, পিরোজপুর জেলা প্রশাসন করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় প্রতিরোধ কমিটি গঠনের কথা উল্লেখ করেন।

এছাড়া, তিনি সংক্রমণ ঠেকাতে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া অন্য সকল প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

এছাড়া, স্বাস্থ্য বিভাগের পাশাপাশি বিভিন্ন এনজিও, জনপ্রতিনিধি ও পুলিশ বিভাগকে প্রস্তুত রাখা হয়েছে। জেলার বিভিন্ন হোম কোয়ারেন্টাইনগুলোকে সার্বক্ষনিক মনিটরিং করা হচ্ছে, জেলা হাসপাতালের ৪টি কক্ষকে পৃথক আইসোলেশন হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা পরিষদ ও পৌরসভা থেকে জনগণকে করোনার বিষয় প্রতিদিন মাইকিং করে সচেতন করা হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, বুধবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ৩শ’৭৫ জনের মধ্যে ৮৯ জনকে ছাড়পত্র দিয়ে আজ বাড়ি পাঠানো হয়েছে।     

এবিএন/সৈয়দ বশির/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ