হরিপুরে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে ইউএনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১৪:০৫

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ঠাকুরগাঁওয়ের হরিপুরে  সকল ধরনের সামাজিক কার্যক্রম, দোকানপাট ও যানবাহন বন্ধ রয়েছে।

যার ফলে উপজেলার খেটে খাওয়া ও দুস্থ মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। তাদের আয় রোজগারও বন্ধ হয়ে গেছে।

দুস্থ ও খেটে খাওয়া পরিবারগুলো আয় রোজগারের অভাবে যেনো অনাহারে না থাকে তাই হরিপুর নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল করিম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে।

হরিপুর নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল করিম বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে উপজেলার বিভিন্ন অফিসসহ সাধারণ মানুষকে বাসায় থাকতে নির্দেশ ও পরামর্শ দেওয়া হয়েছে। বিনা প্রয়োজনে যাতে কেউ ঘর থেকে বাইরে বের না হয় তা সর্বাক্ষণিক তদারকি করছে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী।

এ পরিস্থিতে নি¤œ আয়ের মানুষ বিপাকে পড়েছেন। তাদের কথা বিবেচনায় নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুস্থ, চা-পান দোকানদার, দুস্থ রিক্সা, ভ্যান ও অটোচালক এবং নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন।

গতকাল শনিবার রাত্রী ৮টা থেকে রাত্র ১২টা পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে হতদারিদ্র, অসহায়  বেকার হয়ে পড়া চা ও পান দোকানদার, দুস্থ রিক্সা ও ভ্যানচালক, বিধবা নারী ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে চাউল, আলু ও মশুর ডাল, ভোজ্য তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রী পৌছে দেওয়া হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে।

এবিএন/কবিরুল ইসলাম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ